ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
                ভারত রত্ন সংঘের সম্পাদক দূর্গা প্রসন্ন ওরফে ভিকি হত্যাকান্ডে জড়িত অভিযুক্তদের জালে তুলতে কোমর বেঁধে মাঠে নেমেছে পুলিশ। মঙ্গলবার তদন্তকারী পুলিশ ও সাধারন প্রশাসন যৌথভাবে একে একে অভিযুক্তদের বাড়িতে ধারাবাহিক ভাবে দফাওয়ারী হানা দেয়। অভিযুক্তদের বাড়ি থেকে বেশ কিছু নথি পত্র উদ্ধার করে। তার মধ্যে রয়েছে অভিযুক্তদের ব্যাংকের পাসবুক, জমির কাগজ – পত্র। সিপিডব্লিউডি- র নিগোসিয়েশন সংক্রান্ত নানান ডকুমেন্ট ও বাণিজ্যের কিছু ডায়েরি।
              খুন হওয়া দূর্গা প্রসন্ন দেবের পরিবার থেকে পুলিশের কাছে দাবি জানানো হয়েছিল, অভিযুক্তদের বাড়িতে অভিযান চালানোর জন্য।তাদের বাড়ি ঘর থেকে পুলিশ এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত আছে এরকম তথ্য সংগ্রহ করতে পারবে। শেষ পর্যন্ত পুলিশ দূর্গা প্রসন্ন – র পরিবারের কথা অনুযায়ী অভিযুক্তদের বাড়িতে অভিযান চালানোর জন্য আদালত থেকে সার্চ ওয়ারেন্ট বের করে নেয়।


মঙ্গলবার সাধারণ প্রশাসনকে সঙ্গে নিয়ে অনুসন্ধানকারী পুলিশ অভিযান চালায়।পুলিশ প্রথমে অভিযান চালায় ভিকি হত্যাকাণ্ডের মাষ্টার মাইন্ড রাজু বর্মনের ঊষা বাজারস্থিত বাড়িতে। এরপর একে একে অভিযুক্ত প্রদ্যুৎ ধর চৌধুরী,  শুকান্ত গুপ্ত  ,নীরু বর্মন, দেবব্রত বর্মন সহ আরোও কয়েকজনের বাড়িতে অভিযান চালায়। অভিযুক্ত সুকান্ত গুপ্ত একজন সরকারি কর্মচারী। সে আরডি – র ইঞ্জিনিয়ার।


তা সত্বেও রাজু বর্মনের সঙ্গে সিপিডবলুডি – নিগোসিয়েশন বাণিজ্যে জড়িত ছিলো। সে ছিলো রাজু বর্মন গোষ্ঠীর নিগোসিয়েশন গ্রুপের কোষাধক্ষ।


পুলিশ রাজু বর্মনের ঊষা বাজারস্থিত বাড়িতে অভিযান শেষ করে প্রদ্যুৎ ধর চৌধুরীর বাড়িতেও হানা দেয়।প্রদ্যুৎ ধর চৌধুরী ছিলেন ভারত রত্ন সংঘের সর্ব শেষ কমিটির সভাপতি। এবং রাজু বর্মন গোষ্ঠীর উপদেষ্টা। ঊষা বাজার চত্বরে পুলিশ অভিযান শেষ করে চলে আসে রাজু বর্মনের রাধানগর স্থিত বাড়িতে। রাজু রাধানগরে প্রচুর টাকা খরচ করে অট্টালিকা সমেত বাড়ি গড়ে তুলে। এই বাড়িতে ঝুলছিলো তালা।


পুলিশ তালা ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে। এবং দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে ঘরে। রাজু বর্মনের ঘর তছনছ করে পুলিশ। প্রচুর কাগজ পত্র সংগ্রহ করে। পুলিশ উদ্ধারকৃত সমস্ত নথি পত্র সিজ করে নিয়ে আসে থানায়। পুলিশ সূত্রের খবর, রাজু সহ অন্যান্য অভিযুক্তদের সমস্ত ব্যাংক একাউন্ট সিল করে দিতে পারে পুলিশ। এই অভিযানে ছিলেন সদর ডিসিএম ব্রুসলি দেববর্মা, ডিসিএম মোহনপুর সুব্রত কুমার বিশ্বাস, এডিপিও এন সি সি এবং এয়ারপোর্ট ওসি অভিজিৎ মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *