তেলিয়ামুড়া ডেস্ক, ৭মে।।
              পেট্রোল ডিজেলের কালোবাজারি রুখতে ময়দানে নেমে সফল অভিযান চালালেন তেলিয়ামুড়া মহকুমা খাদ্য দপ্তর। দপ্তরের অভিযানের মধ্য দিয়ে উদ্ধার হয় অবৈধ মজুদকৃত প্রচুর পরিমাণ পেট্রোল ডিজেল। উল্লেখ, বিগত বেশ কয়েকদিন ধরে গোটা রাজ্যে পেট্রোল এবং ডিজেলের চরম সংকট চলছে। রাজ্যে পেট্রোল ডিজেলের এই চরম সংকট’কে হাতিয়ার করে অসাধু পেট্রোল এবং ডিজেলের কালোবাজারি বিভিন্ন চক্র ইতিমধ্যই সক্রিয় হয়ে উঠেছে গোটা রাজ্যের সঙ্গে তেলিয়ামুড়া মহকুমায়ও। অভিযোগ, ঐ সকল কালোবাজারি চক্রগুলি পেট্রোল ডিজেলের সংকটকালীন অবস্থায় চড়া দামে সাধারণ মানুষজনের কাছে পেট্রোল ডিজেল বিক্রি করে জনসাধারণের পকেট কাটছে। তেলিয়ামুড়া মহকুমায় ইতিমধ্যেই সক্রিয় হয়ে ওঠা ওই সকল পেট্রোল ডিজেল কালোবাজারি চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে কঠোর হাতে ময়দানে নামে তেলিয়ামুড়া মহকুমা খাদ্য দপ্তর। সোমবার পেট্রোল ডিজেলের কালো বাজারির বিরুদ্ধে তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে মজুদকৃত মোট ২১.৫ লিটার পেট্রোল এবং ৬৫ লিটার ডিজেল উদ্ধার করে দপ্তর।


এদিনের এই অভিযানের নেতৃত্বে ছিলেন তেলিয়ামুড়া মহকুমার অতিরিক্ত মহকুমা শাসক অপূর্ব কৃষ্ণ চক্রবর্তী, ডি.সি.এম অমিত রায় চৌধুরী, তেলিয়ামুড়া মহকুমা খাদ্য দপ্তরের ফুড ইন্সপেক্টর ভুট্টু দেববর্মা। এছাড়াও এদিনের এই অভিযানের অংশ ছিলেন খাদ্য দপ্তরের কর্মীরা। এদিনের এই অভিযানের বিষয়ে তেলিয়ামুড়া মহকুমা খাদ্য দপ্তরের ফুড ইন্সপেক্টর ভুট্টু দেববর্মা জানান,পেট্রোল ডিজেলের কালোবাজারি রুখতেই মূলত উনাদের এই অভিযান। তাছাড়া এদিনের এই অভিযানের মধ্য দিয়ে উদ্ধারকৃত পেট্রোল ডিজেলগুলি সরকারি নিয়ম অনুসারে পেট্রোল পাম্পের হাতে তুলে দেওয়া হয়, যাতে করে সাধারণ মানুষ ন্যায্য মূল্যে এই পেট্রোল ডিজেল গুলি পেতে পারে। তিনি আরো জানান, আগামী দিনেও যদি পুনরায় তেলিয়ামুড়া মহকুমায় এই ধরনের চক্রের সক্রিয়তা পরিলক্ষিত হয় তাহলে তৎক্ষণাৎ এদের বিরুদ্ধে কঠোর হাতে ব্যবস্থা নেবে দপ্তর।
              রাজ্যে পেট্রোল-ডিজেলের সংকট কালীন অবস্থায় তেলিয়ামুড়া মহকুমায় সক্রিয় হয়ে ওঠা পেট্রোল-ডিজেলের কালো বাজারের বিরুদ্ধে মহকুমা খাদ্য দপ্তরের এই সফল অভিযান’কে ঘিরে তেলিয়ামুড়া মহকুমার জনসাধারণের মধ্যেও ব্যাপক ইতিবাচক সারা পরিলক্ষিত হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *