ডেস্ক রিপোর্টার,৪জুলাই।।
শাসক দল বিজেপির সন্ত্রাস নিয়ে সরব বিরোধী দল সিপিআইএম। শাসকের সন্ত্রাসের প্রতিবাদে সম্প্রতি রাজধানীর প্যারাডাইস চৌমুহনিতে প্রতিবাদ সভা করে বিরোধী দল। প্রতিবাদ সভায় বক্তারা প্রত্যেকেই শাসকদল বিজেপিকে কাঠগড়ায় তুলেন। তাদের বক্তব্য, সন্ত্রাস করে রাজ্যের শাসন ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে বিজেপি।তবে তাদের এই সন্ত্রাস মেনে নেবে না রাজ্যের মানুষ । শুরু হয়েছে শাসকদল বিজেপির পতনের দেওয়াল লিখন।
সন্ত্রাস ইসুতে বিরোধীদল সিপিএমের এই প্রতিবাদ সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার। বিরোধী দলনেতা মানিক সরকার তার বক্তব্যের আগাগোড়াতেই তীব্র ভাষায় আক্রমণ করেন শাসক বিজেপিকে। সন্ত্রাস প্রাসঙ্গে বলতে গিয়ে বিরোধী দলনেতা মানিক সরকার বেনজির আক্রমণ করেন রাজ্য পুলিশের মহানির্দেশক ভিএস যাদবকে। বিরোধী দলনেতার বক্তব্য, “রাজ্য পুলিশের মহানির্দেশক ভিএস যাদব একটা নির্লজ্জ ।তার নিষ্ক্রিয়তার কারণেই রাজ্যের সব কয়টি বিরোধী দলের নেতা কর্মী থেকে শুরু করে সাধারণ সমর্থকরা আক্রান্ত হচ্ছেন । আর চেয়ারে বসে তা উপভোগ করছে রাজ্য পুলিশের মহানির্দেশক।”

বিরোধী দলনেতা বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই সন্ত্রাস একটা প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে। প্রতিটি নির্বাচনে সন্ত্রাস করে জয় হাসিল করছে বিজেপি। বিরোধী দলের লোকজনের ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে শাসক শ্রেণী। গোটা রাজ্যেই এক ভয়ের আতঙ্ক প্রতিষ্ঠা করেছে বিজেপি। রাজ্যজুড়ে বিরোধী দলগুলির উপর শাসক শ্রেণীর নির্যাতন চললেও নিশ্চুপ পুলিশ প্রশাসন। আরক্ষা প্রশাসনের প্রধান রাজ্য পুলিশের মহানির্দেশক কোন ভূমিকা পালন করছেন না। নির্লজ্জের মত বসে বসে সন্ত্রাস উপভোগ করছেন তিনি। পুলিশের এই নিষ্ক্রিয়তার কারণেই প্রতিদিন রাজ্যের বিভিন্ন জায়গায় আক্রান্ত হচ্ছে প্রধান বিরোধী দল সিপিএমের নেতা,কর্মী – সমর্থকরা। শাসকের সন্ত্রাস থেকে ছাড় পাচ্ছে না অন্যান্য বিরোধী দলগুলিও। বিজেপির জামানায় রাজ্যে নেই গণতন্ত্রের বালাই। মানুষ আতঙ্কে জীবন যাপন করছে। তার মধ্যে নেই খাদ্য ও কর্মসংস্থান। সব মিলিয়ে গোটা রাজ্যে এক অরাজকতার সৃষ্টি করেছে বিজেপি । বিরোধী দলনেতার কথায়, মুখ্যমন্ত্রী পরিবর্তন হলেও শাসকের চরিত্রের কোন পরিবর্তন হয়নি। বর্তমান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার জামানাতেও সন্ত্রাস অব্যাহত। তিনি নিজেও উপনির্বাচনে জয়ী হয়েছেন ছাপ্পা ভোটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *