ডেস্ক রিপোর্টার,২২জানুয়ারি।।
           এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর বড় ফ্যাক্টর। এটা বুঝতে কোনো অসুবিধা নেই। তাই প্রদ্যুৎ কিশোরকে নিয়ে টানাটানি শুরু করেছে শাসক দল বিজেপি ও বাম কংগ্রেস জোট।কিন্তু প্রদ্যুৎ এখনো নিজের সিদ্ধান্তে অবিচল।লিখিত চুক্তি ব্যতীত কোনো রাজনৈতিক দলের সঙ্গে জোট করবে না। তবে প্রদ্যুৎ কিশোর এটাও বিলক্ষণ জানেন গ্রেটার তিপ্রাল্যান্ডের চুক্তি কোনো রাজনৈতিক দল তাকে দেবে না।
           রাজ্যের প্রধান শাসক দল বিজেপি ভালো করেই জানে প্রদ্যুৎ কিশোরকে সঙ্গে না আনতে পারলে তাদের সামনে বিপদ ঘনিয়ে আসছে। তার প্রদ্যুৎকে ম্যানেজ করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে অসমের মুখ্যমন্ত্রী তথা নেডার চেয়ারম্যান হিমন্ত বিশ্ব শর্মাকে। খবর অনুযায়ী, ইতি মধ্যে হিমন্ত বিশ্ব শর্মা নাকি প্রদ্যুৎ কিশোরকে জানিয়ে দিয়েছেন, তাকে গ্রেটার তিপ্রল্যান্ড দেওয়া সম্ভব হবে না।তবে ইনার লাইন পারমিট দেওয়া যেতে পারে। এটাও হবে শর্ত সাপেক্ষে। কারণ ত্রিপুরার ভৌগলিক অবস্থান অনুযায়ী গোটা এডিসি অঞ্চলে ইনার লাইন পারমিট চালু করলে সমস্যা বাড়বে।তাই কিছু কিছু জায়গাতে ইনার লাইন পারমিট চালু করার প্রস্তাব দেওয়া হয়েছে প্রদ্যুৎ কিশোরকে।তাছাড়া গোটা এডিসি অঞ্চলে ইনার লাইন পারমিট চালু করলে তা বিজেপির জন্য বুমেরাং হয়ে দাঁড়াবে।বিজেপি থেকে সরে যাবে বড় অংশের বাঙালি ভোট। হতে পারে ঝামেলা।স্বাভাবিক কারণেই এডিসির নির্দিষ্ট কিছু অঞ্চলে ইনার লাইন পারমিট চালু করার সিদ্ধান্তের কথা জানিয়ে মথার সুপ্রিমোকে প্রস্তাব পাঠানো হয়েছে।


সূত্রের খবর মোতাবেক,প্রদ্যুৎ কিশোর এখনো এই বিষয়ে কিছু স্পষ্ট করেন নি।তবে প্রস্তাব নাকচও করেন নি। আর এই জায়গাতেই আটকে আছেন প্রদ্যুৎ। বিজেপি চাইছে, প্রদ্যুৎ কিশোর ভোটের আগে বিজেপির সঙ্গে জোট না হলেও কোনো সমস্যা নেই।কিন্তু ভোটের পর তাকে বিজেপির সঙ্গেই আসতে হবে ।এই চুক্তি সেরে নিতে চাইছে বিজেপি নেতৃত্ব।প্রয়োজনে নির্বাচনে প্রদ্যুৎ একা লড়াই করোক। তাছাড়া প্রদ্যুতের জন্য বিজেপি আরো এক প্রস্তাব সামনে নিয়ে এসেছে। মথার নিশ্চিত আসনগুলিতে প্রদ্যুতের দল এক লড়াই করলেই বাদবাকি আসনগুলি বিজেপিকে সাহায্য করা অর্থাৎ মথার সাহায্য নিয়ে অন্যান্য আসনগুলোকে দখল করতে চাইছে বিজেপি।এখন দেখার বিষয় প্রদ্যুৎ কিশোর বিজেপির কোন প্রস্তাব গ্রহণ করেন।কারণ প্রদ্যুৎ কিশোরের উপর নির্ভর করছে বিজেপি ও বাম-  কংগ্রেস জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *