ডেস্ক রিপোর্টার,২৬জুন।।
রাজ্যের মুখ্যমন্ত্রীকে কালিমালিপ্ত করতেই বিজেপির একশ্রেণীর নেতাকর্মী সমর্থকরা রাজ্যজুড়ে সন্ত্রাস শুরু করেছে। বর্তমান মুখ্যমন্ত্রীর সঙ্গে ষড়যন্ত্র করার উদ্দেশ্যেই বিদ্রোহী গোষ্ঠী পেশী শক্তি ও অস্ত্রের আস্ফালনে মাতোয়ারা হয়ে উঠেছে। তারা আক্রমণ করছে বিরোধীদের। প্রদেশ কংগ্রেস নেতা তথা আগরতলা বিধানসভা কেন্দ্রের বিধায়ক সুদীপ রায় বর্মন রবিবার ভোটের ফলাফল ঘোষণার পর সাংবাদিক সম্মেলন করে একথা বলেন।
কংগ্রেস ভবন অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে সুদীপ রায় বর্মন বিজেপির সন্ত্রাস নিয়ে সরব হন । সুদীপের অভিযোগ, ভোট গণনা শেষ হতেই বিজেপির নেতা,কর্মী- সমর্থকরা কংগ্রেস ভবন হামলা চালায়। তখন কংগ্রেস ভবনের সামনে দাঁড়িয়ে থাকা এক কংগ্রেস কর্মীকে ছুরি দিয়ে আঘাত করে বিজেপির দুষ্কৃতীরা।আশঙ্কাজনক অবস্থায় এই কংগ্রেস কর্মী চিকিৎসা চলছে হাসপাতালে।
বিজেপির দুষ্কৃতীদের তান্ডব দেখে কংগ্রেস ভবন থেকে বেরিয়ে এসেছিলেন সভাপতি বীরজিত সিনহা । তখন প্রদেশ সভাপতি বীরজিত সিনহাকে লক্ষ্য করে দুষ্কৃতীরা ইট-পাটকেল ছুঁড়ে মারে। বিজেপির দুষ্কৃতীদের ছোঁড়া ইট,পাটকেলে রক্তাক্ত হন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।
সুদীপ রায় বর্মনের কথায়, আগরতলা কেন্দ্রে কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা শুরু করেছে বিজেপির দুষ্কৃতীরা।দোকান পাট থেকে শুরু করে বাড়িঘর ব্যাপক ভাঙচুর শুরু করেছে। সুদীপ বর্মনের অভিযোগ, ভোট গণনার পর খোয়াই কংগ্রেস ভবনে আগুন লাগিয়ে দিয়েছে দুষ্কৃতীরা। খোয়াইয়ে আক্রান্ত বিধায়ক বৃষকেতু। গাড়িতেও ভাংচুর করেছে বিজেপির লোকজন।সুদীপ যোগ করেন, কোন রাজনৈতিক দলকেই গণতান্ত্রিক পদ্ধতিতে মাথা তুলে দাঁড়াতে দিচ্ছে না বিজেপি। গোটা রাজ্যে ফ্যাসিস্ট কায়দায় শাসন শুরু করেছে। সিপিআইএম,কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, তিপ্রামথা সব দলের নেতা, কর্মী – সমর্থকরা আক্রান্ত।
কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন বলেন, নতুন মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা রাজ্যে সুষ্ঠ আইন শৃংখলার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বর্তমান মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর যেন কোন ফাঁরাক না থাকে তার জন্যই ষড়যন্ত্র শুরু হয়েছে বিজেপির অন্দরে।
এই কারণেই মুখ্যমন্ত্রীকে বদনাম করার জন্য বিজেপির একাংশ নেতাকর্মীরা গোটা রাজ্যে অরাজকতা সৃষ্টি করছে। সুদীপ বলেন বিজিবি এই সপ্তার মেনে চলা যাবে না শক্ত হাতে প্রতিবাদ করতে হবে তার জন্য তিনি রাজ্যের সমস্ত বিরোধী দলগুলোর নেতাদের নিয়ে বৈঠক করবেন এবং বিজিবি সন্ত্রাস জনিত বিষয়ে আলোচনা করবেন এরপর শাসকদলের সন্ত্রাসীদের সমস্ত বিরোধী দল গুলি সম্মিলিতভাবে মাঠে নামবে।
সুদীপ রায় বর্মনের বক্তব্য, বিজেপি স্বপ্নেও ভাবতে পারিনি কংগ্রেস একটি আসনে জয়ী হবে। ছাপ্পা ভোট, বুথ দখল, ভোটদানে বাধা সহ এত সন্ত্রাসের পরেও কংগ্রেস জয়ী হবে, তা বিশ্বাস করতে পারছে না বিজেপি। কিন্তু এই রাজ্যের মানুষ আগরতলা কেন্দ্র থেকে তাকে জয়ী করে বুঝিয়ে দিয়েছেন, মানুষ বিজেপিকে পছন্দ করছে না। কোনভাবেই মেনে নিচ্ছে না এই স্বৈরাচারী দলকে। সুদীপ বলেন, রাজ্য সহ গোটা দেশেই একমাত্র বিকল্প শক্তি কংগ্রেস। তাই প্রত্যেককে তিনি কংগ্রেসের পতাকা তলে সামিল হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *