ডেস্ক রিপোর্টার,১৬সেপ্টেম্বর।।

সাব্রুমের পৌয়াংবাড়ী ব্লকের বিডিও বিজয়ন্ত সরকারকে নিগৃহীত করার ঘটনায় গ্রেফতার পাঁচ অভিযুক্তকে ১২দিনের জন্য জেল হাজতের নির্দেশ দিয়েছে আদালত।
অভিযুক্তরা হলেন:- সুজিত দেবনাথ (২৯) , সঞ্জয় পাটারী (২৪), বিশ্বজিৎ পাল (৪৬) , শিবাস দেবনাথ (৫০) , জয়ন্ত দেবনাথ (৪৬) । বৃহস্পতিবার সকালে মনু বাজার থানার পুলিশ তাদের গ্রেপ্তার করেছিলো। এদিনই তাদের সোপর্দ করা হয়েছিল সাব্রুম মহকুমা আদালতে।বিচারক তাদের জেল হাজতে পাঠিয়ে দেয়।আগামী ২৭ সেপ্টেম্বর তাদের ফের তোলা হবে আদালতে।
বুধবার বিডিও আক্রান্তের ঘটনা কেন্দ্র করে চটে গিয়েছিলেন রাজ্যের মুখ্য সচিব কুমার অলক।তিনি টুইট করে রাজ্য পুলিশের মহানির্দেশকে নির্দেশ দিয়েছিলেন অভিযুক্তদের গ্রেফতার করতে। এই ঘটনা জানার পর রাতে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্য পুলিশের ডিজিপিকে জানিয়ে দেন, যে ভাবেই হোক দোষীদের গ্রেফতার করতে হবে।এক্ষেত্রে অভিযুক্তরা কোনো রাজনৈতিক দলের তা দেখলে হবে না।
রাতে মুখ্যমন্ত্রী ও মুখ্য সচিবের দাবরানী খেয়ে ডিজিপি ভি এস যাদব মনুবাজার থানার পুলিশকে নির্দেশ দেন,যে কোনো মূল্যে অভিযুক্তদের গ্রেফতার করতে। বৃহস্পতিবার সকাল থেকে বিডিও’র হামলাকারীদের তেল খাওয়া মেশিনের মতো দৌড় ঝাঁপ শুরু করে পুলিশ।এবং পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর বন্টন নিয়ে পৌয়াংবাড়ী ব্লকের বিডিও বিজয়ন্ত সরকারকে মারধরের ঘটনার পর চাপে পড়ে গিয়েছিলো রাজ্য সরকারও।ত্রিপুরা সিভিল সার্ভিস অফিসার এসোসিয়েশনের পক্ষ থেকে গোটা ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারের দাবি জানানো হয়েছিলো।এমনকি যদি বৃহস্পতিবার সকালে অভিযুক্তদের গ্রেফতার করা না হতো,তাহলে রাজ্যের টিসিএস অফিসাররা আন্দোলনে নামারও পরিকল্পনা নিয়েছিলো বলেও খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *