ডেস্ক রিপোর্টার,৩রা ডিসেম্বর।।
সীমান্ত অপরাধ হ্রাস করার জন্য প্রতিনিয়ত কাজ করছে সীমান্ত রক্ষী বাহিনী। ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ কর্মীরা জীবন বাজি রেখে সুরক্ষা দিচ্ছে রাজ্যের মানুষকে। সীমান্ত অপরাধ কমানোর জন্য বিএসএফ কর্মীরা প্রতিদিন সীমান্ত এলাকায় পাচার বিরোধী অভিযান শুরু করে থাকে।এবং তারা সাফল্যও পায় হাতেনাতে।
শুক্রবার সকালে বিএসএফ কর্মীরা বাংলাদেশ থেকে ভারতে পাচার হওয়া প্রচুর ইলিশ মাছ আটক করে। আটককৃত ইলিশের পরিমান ৮৭৫কেজি। বিএসএফের দাবি, এই ইলিশের চালানের বাজার মূল্য ১০লক্ষ ৫০ হাজার টাকা। বিএসএফ প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছে, এদিন সকালে গোয়েন্দার প্রাপ্ত খবরের ভিত্তিতে সোনামুড়া আশাবাড়ি বিওপি সীমান্ত এলাকায় পাচারের সময় ইলিশের চালান আটক করা হয়।এই অভিযানের দায়িত্বে ছিলো বিএসএফের ১৫০নম্বর ব্যাটেলিয়ন।
এছাড়াও বিএসএফ কর্মীরা বিভিন্ন সীমান্ত এলাকায় পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে গাঁজা, ফেনসিডিল, এসকফ সহ গবাদি পশু উদ্ধার করতে সক্ষম হয়েছে।বিএসএফের সূত্রটি জানিয়েছে, সোনামুড়ার ইউএনসি নগরে অভিযান চালিয়ে ৩২কেজি গাঁজা উদ্ধার করে।উদ্ধারকৃত গাঁজার বাজার মূল্য ১লক্ষ ৬০ হাজার টাকা।২৬৭ বোতল ফেনসিডিল ও এসকফও উদ্ধার করে পৃথকভাবে অভিযান চালিয়ে। সীমান্ত এলাকায় অভিযানের সময় পৃথকভাবে মোট ১৪গরু আটক করে বিএসএফ।বাংলাদেশি দুর্বৃত্তরা রাজ্যের সীমান্ত গ্রামগুলি থেকে চুরি করে নিয়ে যাওয়া সময় বিএসএফ গরু গুলি আটক করে।তাছাড়া গরু ব্যবসায়ীরাও সীমান্ত দিয়ে পাচার করে থাকে গরু। তখনও পাচারী সময় বিএসএফের জালে আটকা পড়েছে বেশ কিছু গরু। বিএসএফ দাবি করেছে গত ২৪ ঘন্টায় সীমান্ত এলাকা থেকে আটককৃত পাচার সামগ্রীর মোট বাজার মূল্য ১৯লক্ষ ৭৪হাজার ৮৫০টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *