তেলিয়ামুড়া ডেস্ক,১৩জুলাই

একে’তো বন্য হাতির আতঙ্ক, তার উপর আবার তাড়া করছে চিতা বাঘের আতঙ্ক।একে বারেই যেন গোদের উপর বিষফোঁড়া।
ঘটনাস্থল তেলিয়ামুড়া ফরেস্ট রেঞ্জের অন্তর্গত উত্তর কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের ভূমিহীন টিলা এলাকায়। সোমবার গভীর রাতে এই ঘটনা।
উত্তর কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের ভূমিহীন টিলার এলাকায় বরাবর বন্য হাতির তাণ্ডব চলে।আতঙ্কগ্রস্থ মানুষ বন্য হাতির আক্রমণ থেকে বাঁচার তাগিদে রাতে পাহারা দেয়। গ্রামের মানুষ জেগে থাকে রাত। অন্যান্য রাতের মত সোমবার রাতেও পাহারায় বের হয় গ্রামের লোকজন।তারা জঙ্গলাকীর্ন রাস্তা ধরে শুরু করে চলাচল।তখন জঙ্গলের রাস্তায় তারা কোনো জন্তু জানোয়ারের ‘পায়ে’র ছাপ দেখতে পায়।সঙ্গে সঙ্গে আতকে উঠে। প্রত্যক্ষদর্শীদের ধারণা, মাটিতে থাকা পায়ে ছাপটি আর কেউর নয়, চিতাবাঘের। এই আতঙ্ক থেকে গ্রামবাসীরা দৌড়ঝাঁপ শুরু করে। খবর দেওয়া হয় বন দপ্তরকে।জরুরি তলবে ছুটে আসে বনকর্মীরা।

বনকর্মীরা ঘটনাস্থলে গিয়ে মাটিতে থাকা পায়ের ছাপ বা থাবা প্রত্যক্ষ করে জানিয়ে দেন,” এটি বাঘদাস কিংবা বন বিড়ালের থাবা কিংবা পায়ের ছাপ। চিতা বাঘের পায়ের ছাপ নয়।”
বন দপ্তরের এডিএস টিমের সদস্যদের মুখে এই কথা শুনে গ্রামের লোকজনের চোখ-মুখ থেকে উধাও হয়ে আতঙ্কের রেশ।
তেলিয়ামুড়ার উত্তর কৃষ্ণপুর, ভূমিহীন টিলা, মধ্য কৃষ্ণপুর এলাকাগুলির মানুষজন বন্যহাতির আতঙ্কে তটস্থ। তারমধ্যে রাতের আঁধারে চিতাবাঘের আগমনে গ্রামবাসীদের মনে আতঙ্কের নতুন মাত্রা পেয়েছিল। কিন্তু বনদপ্তরের এডিএস কর্মীরা সেই আতঙ্কের অবসান ঘটিয়ে দেন মুহূর্তেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *