স্পোর্টস ডেস্ক, ১৩জানুয়ারী।।
   দ্বিতীয় দিনে হলো মাত্র ৪১ ওভার। প্রথম দিনের পর দ্বিতীয় দিনের বেশীরভাগ সময় মন্দ আলোর জন্য হলো না ম্যাচ । ফলে ত্রিপুরা-‌ তামিলনাড়ু ম্যাচ নিশ্চিত অমিমাংশিত-‌র পথে এগুচ্ছে। বড় কোনও অঘটন না ঘটলে। এখন দেখার কোনও দল প্রথম ইনিংসে লিড নিতে পারে। তবে সফররত দল বড় স্কোর গড়ার পথে এগুচ্ছে। রবিবার সকালে ত্রিপুরার বোলাররা যদি জ্বলে উঠতে পারেন তাহলেই স্বাগতিক দল সুবিধে পাবে। রণজি ট্রফি ক্রিকেটে। এম বি বি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দ্বিতীয় দিনের শেষে তামিলনাড়ু ২ উইকেট হারিয়ে ১১৯ রান করে। দলের হয়ে বিজয় শঙ্কর অর্ধশতরান করে অপরাজিত রয়েছেন।


শনিবার মধ্যান্নভোজের পর খেলা শুরু হয়। তামিলনাড়ুর অধিনায়ক আর সাই কিশোর টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ত্রিপুরার দুই বোলার মণিশঙ্কর মুড়াসিং এবং রাণা দত্ত-‌র তান্ডবে শুরু থেকেই চাপে পড়ে সফররত দল। দলীয় ২৯ রানের মধ্যে তামিলনাড়ু হারায় দুই ওপেনার আর বিমল খুমার (‌১৪) এবং বি শচীন-‌কে (‌৫)। চাপের মুখে দৃঢ়তার সঙ্গে ব্যাট করতে থাকেন বি ইন্দ্রনাথ এবং বিজয় শঙ্কর। ওই জুটি পাল্টা প্রতিরোধ গড়ে তুলেন। ঠান্ডা মাথায় ত্রিপুরার যাবতীয় আক্রমণের মোকাবেলা করেন ওই দুই ব্যাটসম্যান। এবং স্কোরবোর্ড সচল রাখেন। মন্দ আলোর জন্য শেষে যখন খেলা বন্ধ হয় তখন‌‌ তামিলনাড়ু ৪১ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১২২ রান করে।


বিজয় শঙ্কর ৮৩ বল খেলে ৯ টি বাউন্ডারির সাহায্যে ৫০ রানে এবং ইন্দ্রনাথ ১০৫ বল খেলে ৭ টি বাউন্ডারির সাহায্যে ৪৭ রানে অপরাজিত থেকে যান। ত্রিপুরার পক্ষে মণিশঙ্কর ১১ রানে এবং রাণা ২৬ রানে ১ টি করে উইকেট দখল করেন। ত্রিপুরার রবিবার সকালে লক্ষ্য থাকবে দ্রুত দুই অপরাজিত ব্যাটসম্যানকে প্যাভেলিয়নে ফেরত পাঠাতে। নতুবা ত্রিপুরার ঘাড়ে চেপে বসবে সফররত দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *