।পুলিশ লকআপে সাংবাদিক নিতাই দে।

আগরতলা, ১৮ মে ।।
মঙ্গলবার রাতের রাজধানীতে ত্রিপুরা ফটোজার্নালিস্টস এসোসিয়েশনের সদস্য চিত্র সাংবাদিক নিতাই দে’কে কলেজটিলা ফাড়ির ওসি অরিন্দম রায় বিনাকারণে গ্রেপ্তার করে। নেই কোনো অভিযোগ। শুধু গ্রেপ্তার করাই না, রাতভর পুলিশ নিতাইকে পূর্ব থানার লক-আপে আটকে রেখে মানসিক ও শারীরিক অত্যাচার করেছে। গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়ার সময় তাঁকে মারধোরও করে বীরপুঙ্গ পুলিশ অফিসাররা। এই নক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে ত্রিপুরা ফটোজার্নালিস্টস এসোসিয়েশন।

।পুলিশ সদর দপ্তরের গেটে আন্দোলনে সাংবাদিকরা।

এই ঘটনার প্রতিবাদে বুধবার ত্রিপুরা ফটোজার্নালিস্টস এসোসিয়েশনের সদস্যরা ও আগরতলার সাংবাদিকরা দোষী পুলিশ অফিসারদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে পুলিশ সদর দপ্তরের সামনে বিক্ষোভ ও ধর্ণা প্রদর্শন করে এবং পুলিশ অফিসারকে বরখাস্তের জন্য ডেপুটেশন প্রদান করে। পরে মিথ্যা মামলায় চিত্র সাংবাদিক নিতাই দে’কে গ্রেপ্তারের কারণে কলেজ টিলা পুলিশ ফাড়ির ওসি অরিন্দম রায়কে বরখাস্ত করে স্বরাষ্ট্র দপ্তর।

নিতাই দে’র গ্রেফতারের কৈফিয়ৎ চাইছেন সিনিয়র সাংবাদিকরা।

সাংবাদিক নিতাই দেকে গ্রেফতার ও পুলিশ লক আপে তার উপর অকথ্য নির্যাতন এর ঘটনায় আদালত নিতাই দের বয়ান রেকর্ড করে তাকে ব্যক্তিগত জামিনে মুক্তি দেয়। পাশাপাশি অভিযুক্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে পশ্চিম জেলার পুলিশ সুপারকে তদন্ত করার নির্দেশ দেন।

।অভিযুক্ত ইন্সপেক্টর অরিন্দম দে’র বরখাস্তের নির্দেশনামা।

তদন্ত রিপোর্ট তিনদিনের মধ্যে আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। আদালতে সাংবাদিকদের পক্ষে মামলা পরিচালনা করেছেন সিনিয়র আইনজীবী পুরুষেোত্তম রায় বর্মন। এছাড়া ছিলেন প্রনব সরকার, অরিন্দম ভট্টাচার্য, রঘুনাথ মুখার্জি ও ভাস্কর দেববর্মা।
ত্রিপুরা ফটোজার্নালিস্টস এসোসিয়েশনের পক্ষ থেকে সম্পাদক রমাকান্ত দে এখবর নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *