ডেস্ক রিপোর্টার, ১৪জানুয়ারী।।
  রাজ্য স্বরাষ্ট্র দপ্তরে কর্মক্ষেত্রে সফল পুলিশ কর্মী থেকে শুরু করে থানা, টিএসআর বাহিনীকে সন্মান জানানো হয়। এবারও তার ব্যতিক্রম নয়। ২০২৩ সালে পুলিশের বিভিন্ন ক্ষেত্রের সফলদের পুরস্কারের কথা ঘোষনা করেছে আরক্ষা দপ্তর। শনিবার পুলিশ সদর দপ্তরের ঘোষনা অনুযায়ী, ২৩- এ বর্ষসেরা থানার স্বীকৃতি পেয়েছে খোয়াই জেলার তেলিয়ামুড়া থানা। পুলিশ ম্যান অফ দ্যা ইয়ারের পুরস্কার পেয়েছেন রাজ্য পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাজীব সূত্রধর। তিনি বর্তমানে খোয়াই জেলায় কর্মরত।
 


ত্রিপুরা পুলিশের লাইফটাইম এচিভমেন্ট দেওয়া হচ্ছে অবসর প্রাপ্ত ডিএসপি ভাস্কর চক্রবর্ত্তীকে। প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে বর্ষসেরা থানার স্বীকৃতি পেয়েছে রাজ্য পুলিশের ক্রাইম ব্রাঞ্চ থানা।বর্ষসেরা তদন্তকারী পুলিশ আধিকারিকের শিরোপা উঠবে মহিলা পুলিশ ইন্সপেক্টর স্বর্ণ দেববর্মার হাতে। তিনি বর্তমানে সিপাহীজলা জেলায় কর্মরত। প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে বর্ষসেরা ইউনিট হয়েছে” ট্রাফিক পুলিশ”। বর্ষসেরা টিএসআর ইউনিটের সন্মান পাচ্ছে সপ্তম ব্যাটেলিয়ন। শ্রেষ্ঠ জেলা পুলিশের শিরোপা পেয়েছে ঊনকোটি জেলা।


শ্রেষ্ঠ বিট পেট্রোলের স্বীকৃতি পেয়েছে উত্তর জেলা।বিট পেট্রোলের ক্ষেত্রে শ্রেষ্ঠ থানা হিসেবে স্বীকৃতি পেয়েছে আগরতলা পূর্ব থানা। রাজ্য পুলিশের শ্রেষ্ঠ করনিকের সন্মান পেয়েছেন সুভারন দত্ত। টিএসআর- র শ্রেষ্ঠ করনিক হয়েছেন বিজয় শুক্ল দাস। তিনি দশম বাহিনীতে কর্মরত। ডিজিপি ডিস্ক পাচ্ছেন রাজ্য পুলিশের ৬৮ জন কর্মী। ডিজিপি ডিস্ক প্রাপকদের  মধ্যে রয়েছেন এডিজি থেকে হোমগার্ড পর্যন্ত। আগামী ১৭ জানুয়ারী আগরতলা অরুন্ধতী নগর পুলিশ রিজার্ভে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরুস্কার প্রাপকদের মধ্যে সুদৃশ্য ট্রফি ও মেডেল, ও শংসাপত্র তুলে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *