ডেস্ক রিপোর্টার, ২ফেব্রুয়ারি।।
     রাজ্য রাজনীতিতে নয়া ক্লাইম্যাক্সের ইঙ্গিত।আগামী সপ্তাহেই সরকারে যাচ্ছে বিরোধী দল তিপ্রামথা!অনিমেষ দেববর্মার নেতৃত্বে মুখ্যসচিবের সঙ্গে হয়েছে বৈঠকও। বৃহস্পতিবার বৈঠক অনুষ্ঠিত  হয়েছে রাজ্য মহাকরণে।  মুখ্য সচিবের রুমে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন তিপ্রামথার অন্যান্য নেতৃত্বও। মথার পক্ষ থেকে তাদের পছন্দের  দপ্তরের কথা জানানো হয় সিএসকে।


রাজ্যের প্রধান বিরোধী দল তিপ্রামথা বিজেপি সরকারের সঙ্গে সামিল হবে। এই নিয়ে বিগত কিছুদিন ধরেই জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। এই সংক্রান্ত বিষয় নিয়ে তিপ্রামথার নেতা প্রদ্যুৎ কিশোরের সঙ্গে দফায় দফায় আলোচনা করেন বিজেপির কেন্দ্রিয় নেতৃত্ব। প্রদ্যুৎ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন। এবং দাবি পূরণ হলে তার দল সরকারে যোগ দেওয়ার আশ্বাসও নাকি দিয়েছেন।


এই পর্যায়ে আলোচনা চলাকালীন বৃহস্পতিবার অনিমেষ দেব্বর্মার নেতৃত্বেই মথার  একটি প্রতিনিধি দল মহাকরণে মূখ্য সচিব জে কে সিনহার সঙ্গে সাক্ষাৎ করেন। খবর অনুযায়ী, মুখ্য সচিব জে কে সিনহার সঙ্গে অনিমেষ সহ  মথার প্রতিনিধিরা দীর্ঘক্ষণ আলোচনা করেন।
   মহাকরণ সূত্রের খবর, তাদের আলোচনার উপপাদ্য বিষয় ছিলো সরকারে যোগ দিলে তিপ্রামথাকে সম্ভাব্য  কি কি দপ্তর দেওয়া হবে। এবং তাদের পছন্দের দপ্তরগুলির বর্তমান অবস্থা কি? এই সমস্ত বিষয় মুখ্য সচিব জে কে সিনহার কাছ থেকে অনুপুঙ্খ ভাবে জানার চেষ্টা করেন তিপ্রামথার নেতৃত্ব। যদিও মুখ্য সচিবের সঙ্গে সাক্ষাতের বিষয় নিয়ে মথার নেতৃত্বের বক্তব্য, তারা এডিসির ফান্ড সংক্রান্ত বিষয় নিয়ে মূখ্য সচিবের সঙ্গে বৈঠক করেছেন।


কুশাভাউ ভবনের  তথ্য বলছে, অনিমেষ দেববর্মা   মুখ্য সচিব জে কে সিনহার সঙ্গে বৈঠক করে ঈঙ্গিত দিয়েছেন, মথা কোন কোন দপ্তর নিতে আগ্রহী। এক্ষেত্রে তিপ্রামথার পছন্দের দপ্তরের তালিকায় রয়েছে শিক্ষা দপ্তর, পূর্ত দপ্তর, বন দপ্তর ও উপজাতি কল্যাণ দপ্তর। মথার পক্ষ থেকে দাবি করা হয়েছে, মন্ত্রিসভায় তাদের তিন জন বিধায়কে জায়গা দেওয়ার জন্য। অর্থাৎ মথা রাজ্য মন্ত্রিসভাতে তাদের তিনজন মন্ত্রীকে রাখতে চাইছে।তবেই তারা সরকারে যোগ দেবে। ইতিমধ্যেই মূখ্য সচিব জে কে সিনহার সঙ্গে তিপ্রামথা নেতৃত্বের এই ম্যারাথন বৈঠক নিয়ে গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে।
            
   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *