ডেস্ক রিপোর্টার,আগরতলা।।
      রাজ্যের বৃহত্তম সাংবাদিক সংগঠন অ্যাসেম্বলি অফ জার্নালিস্টের এক প্রতিনিধি দল শনিবার রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লুর সাথে রাজভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। প্রবীন সম্পাদক ও অ্যাসেম্বলি অফ জার্নালিস্টের সভাপতি সুবল কুমার দে’র নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধি দল রাজ্যের সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিভিন্ন সমস্যা সম্পর্কে রাজ্যপালকে অবহিত করেন।  রাজ্যপালের সাথে সাংবাদিকদের মত বিনিময়ে উঠে আসে সাংবাদিকদের বিভিন্ন দাবী-দাওয়া, সাংবাদ মাধ্যমের সার্বিক মানোন্নয়ন সংক্রান্ত বিভিন্ন বিষয়।

।।আজও সরবে কাদঁছে সুদীপ – শান্তনু’র বিচারের বাণী।।

২০১৭ সালে দুই মাসের ব্যবধানে রাজ্যের কর্মরত দুই সাংবাদিকদের হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা, কর্মরত সাংবাদিকদের আবাসন প্রকল্প বাস্তবায়ন করা। শর্ত শিথিল করে স্বাস্থ্য ও সাধারণ বীমার সুযোগ সাংবাদিকদের পাশাপাশি সংবাদ মাধ্যমের সমস্ত কর্মীদের জন্য সম্প্রসারণ,  অ্যাক্রিডিটেশন কার্ডের সুবিধা বাড়ানো ও রাজ্যের সমস্ত যোগ্য সাংবাদিকদের “এর” আওতায় আনা, রাজ্যে স্যাটেলাইট সংবাদ চ্যানেল চালুর ব্যবস্থা করা। যাতে ত্রিপুরা, দেশ ও বহিঃবিশ্বে পরিচিতি প্রদানের ব্যবস্থা করা সহ সাংবাদিকদের অন্যান্য পেশাগত সুযোগ-সুবিধা বাড়াতে রাজ্যপালের দৃষ্টি আকর্ষণ করা হয়।রাজ্যপালও এই সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় উপদেশ রাজ্য সরকারকে দেবেন বলে আশ্বাস দিয়েছেন।


এছাড়া, সাংবাদিক শান্তনু ভৌমিক ও সুদীপ দত্ত ভৌমিক হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করা, বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রী থাকার সময় রাজ্যের বিভিন্ন অঞ্চলে ৪৮ জন সাংবাদিকের উপর আক্রমণ, রাজধানীর বুকে শাসক দলের মিছিল থেকে দুটি পত্রিকা অফিসে আক্রমণ ও অগ্নিসংযোগের ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচারের আওতায় আনারও দাবী জানায় অ্যাসেম্বলি অফ জার্নালিস্ট।


অত্যন্ত আন্তরিকতার সাথে রাজ্যপাল সাংবাদিক প্রতিনিধি দলের কথা শোনেন এবং তার যথাযথ উদ্যোগ গ্রহন করবেন বলে জানান। রাজ্যপালের সাথে এদিনের এই সৌজন্যমূলক সাক্ষাৎ রাজ্যের কর্মরত সাংবাদিকদের জন্য ফলপ্রসূ হবে বলে আশা করছেন অ্যাসেম্বলি অফ জার্নালিস্টের নেতৃবৃন্দ।   এদিন প্রতিনিধি দলে ছিলেন অ্যাসেম্বলি অফ জার্নালিস্টের সহ সভাপতি শেখর দত্ত, সাধারণ সম্পাদক শানিত দেবরায়,  সম্পাদক ড: বিশ্বেন্দু ভট্টাচার্য্য ও জয়ন্ত দেবনাথ, সদস্য প্রতীক মহলানবিশ, মনীষ আচার্য, প্রসেনজিৎ ভট্টাচার্য্য ও প্রণব শীল। এক প্রেস  বিবৃতিতে অ্যাসেম্বলি অফ জার্নালিস্ট- র প্রেস সচিব সম্রাট চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *