ডেস্ক রিপোর্টার,২৪জানুয়ারি।।

কংগ্রেস না তৃণমূল কংগ্রেস?
কোন শিবির হবে বিজেপি’র বিধায়ক সুদীপ রায় বর্মনের গন্তব্যস্থল?
এখন পর্যন্ত সুদীপ রায় বর্মন কোনো স্পষ্টীকরণ দেন নি।কিন্তু জানিয়ে দিয়েছেন ২৩-র বিধানসভা নির্বাচনে তিনি বিজেপি’র টিকিটে লড়বেন না। অর্থাৎ সুদীপ যে বিজেপি ছাড়বেন তা বলার অপেক্ষা রাখে না।
সম্প্রতি বিধায়ক সুদীপ রায় বর্মন শুরু করেছেন রাজ্য পরিক্রমা। জেলা,মহকুমা থেকে শুরু করে বিভিন্ন বিধানসভা ক্ষেত্রে চক্কর কাটছেন সুদীপ।সঙ্গে অবশ্যই তাঁর ছায়াসঙ্গী বিধায়ক আশীষ সাহা।
রাজ্য রাজনীতির গর্ভগৃহের তথ্য অনুযায়ী, বিধায়ক সুদীপ রায় বর্মন ফের ফিরে যাবেন কংগ্রেসে। পোস্টঅফিস চৌমুহনীর সাদা বাড়িতেও একই গুঞ্জন। যদি তাই ঠিক হয়,এই কারণেই সুদীপ রায় বর্মন চক্কর কাটছেন গোটা রাজ্যে।তিনি মাপছেন নিজের ঘাটের জল। এবং সাক্ষাৎ করেছেন পুরানো রাজনৈতিক সহকর্মীদের সঙ্গে।
রাজনীতির বিশারদরা বলছেন, রাজ্য পরিক্রমা করতে গিয়ে উভয় সংকটে পড়েছেন খোদ সুদীপ রায় বর্মন। কারণ সুদীপ রায় বর্মন তাঁর অনুগামীদের সঙ্গে কথা বলার সময় কংগ্রেসের “ফ্লেভার”কে সামনে নিয়ে আসছেন।কিন্তু পাল্টা ধাক্কা খাচ্ছেন তিনি।কারণ সুদীপের অনুগামীরা কংগ্রেসের উপর ভরসা রাখতে পারছে না।টানা ২৫বছর এই রাজ্যে কংগ্রেস কিছুই করতে পারেনি।এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে কংগ্রেসের অবস্থা অথৈ জলে। সংগঠন দিচ্ছে হামাগুড়ি।তুলনায় মাত্র তিন মাসের দল তৃণমূল কংগ্রেসের উপর ভরসা রাখতে শুরু করছে সুদীপ অনুগামীরা। সুদীপ ঘনিষ্টরা তাকে তৃণমূল কংগ্রেসের দিকে ঝুঁকার জন্য প্রস্তাব দিচ্ছে।তারা হাব ভাবে বুঝিয়ে দিয়েছে কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেস তাদের কাছে অনেক বেশি স্বাছন্দ্যের।
অন্যদিকে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বার বার বলে আসছেন, “তৃণমূল কংগ্রেস কাউকে শর্ত সাপেক্ষে দলে নেবেন না।তৃণমূল কংগ্রেসে আসতে হলে বিনা শর্তে আসতে হবে।”আবার সুদীপ রায় বর্মনের মতো নেতা কখনো বিনা শর্তে তিনি কোনো রাজনীতির দলের ট্রাম কার্ড হবেন না।”স্বাভাবিক ভাবেই তৃণমূল কংগ্রেসে যাওয়া নিয়েও “কাঁটা” লেগে আছে সুদীপের গলায়।কিন্তু সুদীপ অনুগামীরা ফেভার করছে মমতার তৃণমূল কংগ্রেসকে।এই পরিস্থিতিতে উভয় সঙ্কটে আছেন সুদীপ-আশীষরা।তাই এই মুহূর্তে নতুন ভাবে ভাবতে শুরু করেছেন বিজেপি’র দুই বিক্ষুব্ধ বিধায়ক। তবে কোন পথে যাবেন তারা? এই প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুটা দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *