ডেস্ক রিপোর্টার,২৪ জানুয়ারি।।
রাজ্যে এলো টাটা মোটরসের সিএনজি কার। সোমবার রাজধানীর কল্যানীতে টাটার শো-রুমে উদ্বোধন হয় দুইটি নতুন মডেলের কার। “টাটা টিয়াগো” ও “টাটা টিগোর” গাড়ি দুইটির যৌথভাবে উদ্বোধন করেন আগরতলা প্রেস ক্লাবের সভাপতি তথা রাজ্যের বরিষ্ঠ সম্পাদক সুবল কুমার দে, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার এবং টাটা মোটরসের ত্রিপুরার ডিলার ” প্রোগ্রেসিভ অটো মোবাইলস প্রাইভেট লিমিটেডে”র ম্যানেজিং ডিরেক্টর বিপ্লব সাহা। কেক কেটে গাড়ি দুইটির শুভ উদ্বোধন করা হয়।
নতুন মডেলের সিএনজি কার উদ্বোধনের আগে অথিতিরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এদিনের অনুষ্ঠানের মুখ্য উদ্বোধক তথা আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সুবল কুমার দে বলেন, এই দেশে টাটা গ্রুপ নজির সৃষ্টি করেছে। টাটা গ্রুপের চেয়ারম্যান রতন টাটার প্রসঙ্গ টেনে সুবল কুমার দে বলেন,” টাটা গ্রুপ এই দেশের শিল্পপতি,এবং রিলায়েন্স গ্রুপ ব্যবসায়ী”। এই কথা নাকি রতন টাটাই বলেছিলেন।রতন টাটার সঙ্গে সুবল কুমার দে’র দুইবারের সাক্ষাৎ পর্বের স্মৃতিও রোমন্থন করেন তিনি।
“করোনা পরবর্তী পরিস্থিতিতে রাজ্যের অর্থনীতি মজবুত হয়েছে।”—বলে ভাষণে মন্তব্য করেন অপর উদ্বোধক তথা আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার। তিনি ভূয়সী প্রশংসা করেন আগরতলা প্রেস ক্লাবের সভাপতি সুবল কুমার দে’র। প্রণব সরকার বলেন,” ত্রিপুরার মতো জায়গাতে দীর্ঘ বছর লড়াই করে সুবল কুমার দে মিডিয়াতে “শিল্প” প্রতিষ্ঠিত করেছেন। ব্যক্তিগত জীবনেও বরিষ্ঠ সম্পাদক সুবল কুমার দে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রণব সরকারের দিকে। আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার রাজধানীর ব্যবসায়ী প্রতিষ্ঠান প্রোগ্রেসিভ মোটরসের এম ডি বিপ্লব সাহার প্রশংসা করেন।
“টাটা টিয়াগো” ও “টাটা টিগোর” সিএনজি কার দুইটি প্রসঙ্গে বলতে গিয়ে প্রোগ্রেসিভ মোটরসের এম ডি বিপ্লব সাহা বলেন,” মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকতে পারে এমন দামেই টাটা গাড়ি বিক্রি করছে। রাজ্যে এগুলিই টাটার প্রথম সিএনজি কার। রাজ্যে মানুষের গাড়ির চাহিদা বাড়ছে।কিন্তু পেট্রোল- ডিজেলের দাম বৃদ্ধি পাওয়াতে মানুষ সিএনজি কারের দিকে ঝুঁকছে।”
এম ডি বিপ্লব সাহার বক্তব্য, ” টাটা টিয়াগো” কারের দাম শুরু হয়েছে ৬,০৯,৯০০টাকা থেকে এবং “টাটা টিগোর” কারটি’র দাম শুরু হয়েছে ৭,৬৯,৯০০টাকা থেকে। মানুষের কাছে এই দামের কার সহজলভ্য হবে বলেও মনে করেন প্রোগ্রেসিভ মোটরসের কর্ণধার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *