ডেস্ক রিপোর্টার,২৮মে।।
প্রত্যাশিত ভাবেই নির্বাচন কমিশন ঘোষণা দিয়েছে উপভোটের। ভোটের নির্ঘন্ট ঘোষণা হতেই সবকয়টি রাজনৈতিক দল ব্যস্ত হয়ে উঠেছে প্রার্থী বাছাই নিয়ে। শাসক দল বিজেপিতে চলছে ঝাড়াই-বাছাই।
শাসক দল বিজেপি’র খবর অনুযায়ী, এখন পর্যন্ত শুধুমাত্র বড়দোয়ালি কেন্দ্রের জন্য প্রার্থী চূড়ান্ত হয়েছে। এই কেন্দ্রের প্রার্থী হচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা:মানিক সাহা।কিন্তু ‘আগরতলা, যুবরাজনগর ও সুরমা’ কেন্দ্রের জন্য এখনো প্রার্থী চূড়ান্ত করতে পারেনি প্রদেশ বিজেপি। প্রার্থী বাছাই নিয়ে বৃহস্পতিবার রাতে বিজেপি’র সদর দপ্তরে বৈঠক করেছেন নেতৃত্ব।শুক্রবার সকালেও হয়েছে বৈঠক।এদিন দুপুরে মহাকরণে বসেই সাংসদ-মন্ত্রীরা এক প্রস্থ বৈঠক করেছেন।
কৃষ্ণনগর সূত্রের খবর, তিন কেন্দ্রের প্রার্থী এখনো ঝুলে রয়েছে। প্রতিটি কেন্দ্র থেকে উঠে আসছে অনেক নাম।যদিও এখন পর্যন্ত কোনো নামই চূড়ান্ত হয়নি। শুক্রবার প্রতিটি জেলাকে জানিয়ে দেওয়া হয়েছে নামের প্যানেল তৈরি করে রাজ্য কমিটিতে পাঠানোর জন্য।
৬-আগরতলা বিধানসভা কেন্দ্র সদর জেলায়। যুবরাজ নগর উত্তর জেলায় এবং সুরমা বিধানসভা কেন্দ্র ধলাই জেলায়। বিজেপি’র কাছে রাজধানীর দুই বিধানসভা কেন্দ্র টাউন বড়দোয়ালি ও আগরতলা সম্মানের লড়াই। টাউন বড়দোয়ালি থেকে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন আশীষ সাহা। কংগ্রেসের এই হেভিওয়েট প্রার্থীর সঙ্গে মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার লড়াই হবে জম্পেশ। বামেরা এই কেন্দ্রটি সম্ভবত ছেড়ে দেবে শরিক দল ফরোয়ার্ড ব্লককে। প্রার্থী হতে পারেন প্রাক্তন কাউন্সিলর বিশ্বজিৎ সাহা।তবে শেষ মুহূর্তে পরিবর্তনও হতে পারে প্রার্থীর।
৬- আগরতলা বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের সঙ্গে লড়াই বিজেপি’র। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সুদীপ রায় বর্মন। সুদীপকে টেক্কা দেওয়ার জন্য এখন পর্যন্ত হেভিওয়েট কোনো প্রার্থী বের করতে পারেনি শাসক দল। এই কেন্দ্রে সিপিআইএমের প্রার্থী হতে পারেন কৃষ্ণা রক্ষিত। স্বাভাবিক ভাবেই জটিল হয়ে উঠছে অঙ্ক। প্রার্থী দৌঁড়ে অনেকেই রয়েছেন।তবে নিশ্চিত করতে পারছে না
যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রে যাদব নাথ, তমজিত নাথ সহ আরো কয়েকজনের নাম উঠে এসেছে।কিন্তু দল তাদের পছন্দ করছে না।রয়েছে বিকল্পের খোঁজে।এই জন্যই জেলা নেতৃত্বকে সম্ভাব্য প্রার্থীরা নামের প্যানেল তৈরি করার নির্দেশ দিয়েছে রাজ্য কমিটি। এই কেন্দ্রটি ছিলো বামেদের। ২৩-র বিধানসভা নির্বাচনের আগে যুবরাজ নগর নিজেদের দখলে আনার চেষ্টা করছে বিজেপি।এই জন্য একেবারে স্বচ্ছ ভাব মূর্তি সম্পন্ন প্রার্থীর খোঁজ করছে বিজেপি।
ধলাইয়ের সুরমা বিধানসভা কেন্দ্রটি বিজেপি’র ছিলো। দলের বিধাায়ক আশীষ দাস ছেড়ে দিয়েছিলেন গেরুয়া শিবির। এই কেন্দ্রে তিপ্রামথা ও বিজেপি’র মধ্যে লড়াই হবে।তবে লড়াইয়ের অলিন্দে থাকবে বামেরাও।বিজেপি আশীষের পরিবর্তে একজন গ্রহণযোগ্য প্রার্থীর খোঁজে আছে।কিন্তু এখন পর্যন্ত আশীষ দাসের বিকল্প কাউকে চূড়ান্ত করতে পারেনি বিজেপি।তাই জেলা কমিটিকে নামের প্যানেল তৈরি করার নির্দেশ দিয়েছে বিজেপি।আগামী ১লা জুন বিজেপি’র রাজ্য কমিটি জেলাগুলির পাঠানো নামের প্যানেল নিয়ে ফের বৈঠক করবে। তার পরই তিনটি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম চূড়ান্ত করবে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *