ডেস্ক রিপোর্টার,২৭মে।।
রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপভোটের আগে বড়সড় ধাক্কা খেলো তৃণমূল কংগ্রেস। দল ছাড়লেন প্রাক্তন বিধায়ক তথা প্রদেশ তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্য আশীষ দাস। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে আশীষ দাস তৃণমূলের সঙ্গ ত্যাগের ঘোষণা দিয়েছেন।
আশীষ দাস তৃণমূল কংগ্রেসের হাই-কমান্ডের উপর এক রাশ ক্ষোভ প্রকাশ করে মমতার দলকে “পাটপারে”র দল বলেও উলেখ করেছেন।আশীষ দাস বলেছেন, তৃণমূল কংগ্রেস তাঁর সঙ্গে সুবিচার করে নি। তৃনমূল রাজ্যে এসেছে মানুষের সঙ্গে প্রতারণা করতে।এবং করেছেও প্রতারণা। ত্রিপুরার মাটিতে তৃণমূল কংগ্রেসের কোনো ভবিষ্যত নেই বলেও মন্তব্য করেছেন আশীষ দাস।
তৃণমূল সম্পর্কে ক্ষুব্ধ আশীষ দাস জানিয়েছেন, তৃণমূল তাঁর হাত বেঁধে রেখেছিলো। কারণ সে সামনে চলে এলে ক্ষতি হবে বিজেপি’র। তাই বিজেপিকে বাঁচানোর জন্য আশীষ দাসকে কাজ করতে দেয়নি তৃণমূল। আশীষের বক্তব্য, তৃণমূল কংগ্রেস রাজ্যের মানুষকে অপমানিত করেছে। কথার কোনো দাম নেই বঙ্গ নেতৃত্বের।
আশীষ দাস রাজ্যে মানুষের কাছে আবেদন করেন,”কেউ যেন তৃণমূল কংগ্রেসের পাতা ফাঁদে পা না দেন।কারণ মমতার দল ত্রিপুরাতে ভোট লড়তে আসেনি।এসেছে বিজেপিকে বাঁচাতে।এবং কংগ্রেসকে ভাঙতে। দেশের অন্যান্য জায়গাতেও একই কাজ করেছে তৃণমূল। কংগ্রেসকে দুর্বল করে বিজেপি’র হাত শক্ত করাই হলো তৃণমূল কংগ্রেসের মূল টার্গেট।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে প্রাক্তন বিধায়ক আশীষ দাস জানান, তিনি বিজেপিতে ফিরছেন না। যাবেন না কংগ্রেসেও। তাঁর বাম শিবিরে ফেরার কোনো সম্ভাবনাই নেই। আম-আদমি পার্টিতে যেতেও নারাজ তিনি।তাহলে কি করবেন আশীষ দাস? এই মুহূর্তে তিনি কোনো দলে যোগ দিচ্ছেন না। আসন্ন উপভোটে চারটি বিধানসভা কেন্দ্রে আশীষ দাস স্ব-উদ্যোগে নির্দল প্রার্থী দেওয়ার কথা বলেছেন।তবে তা এখনো চূড়ান্ত হয়নি।নিজের কোর কমিটির সঙ্গে আলোচনা করে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
আশীষ দাস বলেন, অল্প কয়েকজন নেতা ঘুরিয়ে ফিরিয়ে রাজ্য রাজনীতির অলিন্দে চক্কর কাটছেন। সংশ্লিষ্ট নেতাদের বিশ্বাস করতে আশীষ বারণ করেছেন সাধারণ মানুষকে। এবং তাঁর আগামী দিনের লড়াইয়ে রাজ্যে মানুষকে পাশে থাকার আহবান জানিয়েছেন প্রাক্তন বিধায়ক আশীষ দাস। অর্থাৎ আগামী দিনে পৃথক দল করার ইঙ্গিত দিয়েছেন তিনি।
প্রসঙ্গত আশীষ দাস তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার জন্য ছুটে গিয়েছিলেন কলকাতার কালীঘাটে।সেখানে তিনি প্রায়শ্চিত করেছিলেন মাথা মুন্ডন করে।এবং যোগ দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসে।রাজনীতিকদের বক্তব্য, যে কোনো কারণেই হোক আশীষ দাসকে মূল্যায়ন করতে পারেনি মমতা-অভিষেক সহ বঙ্গ নেতৃত্ব।দলে তাকে যতোটা সন্মান দেওয়ার কথা ছিলো, তা দেয় নি তৃণমূল কংগ্রেস।এই কারণেই বিরক্ত হয়ে তৃণমূলকে আলবিদা জানিয়েছেন আশীষ।
প্রদেশ তৃণমূল কংগ্রেসের খবর, আশীষ দাসের ধাক্কার রেশ কাটতে না কাটতেই আরো বড় সুনামী আছড়ে পড়তে চলছে তৃণমূল কংগ্রেসে।তৃণমূলের সঙ্গ ত্যাগ করবেন আরো কয়েকজন নেতা।সব মিলিয়ে উপভোটে তৃণমূল কংগ্রেসে একা কুম্ভ সুবল কতটা ফাইট দিতে পারবেন? অবশ্যই এটা বলবে সময়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *