ডেস্ক রিপোর্টার,২৮ জানুয়ারি।।
        প্রত্যাশিত ভাবেই শাসক দল বিজেপি ২৩র কুরুক্ষেত্রের সেনানীদের নাম ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী মানিক সাহা ও রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্যের নেতৃত্বে বিজেপি ২৩র মহারণে বিরোধীদের মুখোমুখি হবে। শনিবার দিল্লি থেকে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে।
         প্রথম দফাই আটচল্লিশটি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর তালিকা ঘোষণা করেছে।  বাদবাকি আরো বারোটি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা এখনো ঘোষণা করেনি ভাজপা। তার মধ্যে দশটি উপজাতি সংরক্ষিত। বাদবাকি দুইটি জেনারেল ক্যাটাগরির আসন। একটি ছয় – আগরতলা বিধানসভা কেন্দ্র ও অন্যটি সূর্য্যমনি নগর বিধানসভা কেন্দ্র।
           ১০টি উপজাতি সংরক্ষিত আসনের মধ্যে রয়েছে ১- সিমনা ১১-মান্দাই,১২- টাকারজলা,
২৪ রামচন্দ্র ঘাট,২৬ আশারামবাড়ী,২৯- কৃষ্ণপুর
৩৮ -জোলাই বাড়ি, ৪৩- করবুক,৪৮-করমছড়া
৬০ কাঞ্চনপুর। উপজাতি সংরক্ষিত দশটি আসনে বিজেপি এখনো প্রার্থী ঘোষণা না করে বকলমে তিপ্রামথার জন্য জোটের রাস্তা খোলা রেখেছে। খবর অনুযায়ী, এখনো তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোরের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। শেষ পর্যন্ত বিজেপির সঙ্গে মথার জোট হয় কিনা সেটা এখন দেখার বিষয়। তবে তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মন স্পষ্ট করে দিয়েছেন, লিখিত চুক্তি বিনা তিনি কোন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচনে জোট করবেন না। লড়াই করবেন একাই।
শেষ পর্যন্ত বিদ্যুৎ কিশোরকে বাগে না আনতে পারলে বিজেপি তাদের উপজাতি সংরক্ষিত দশটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করবে। একই সঙ্গে রাজধানীর দুই হেভিওয়েট বিধানসভা কেন্দ্র ৬ আগরতলা ও ১৮ সূর্যমনি নগরের প্রার্থীর নামও ঘোষণা করবে।  অবাক করার মতো বিষয় সূর্য মনি নগর বিধানসভা কেন্দ্রের বর্তমান বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী রামপ্রসাদ পাল। অন্যান্য মন্ত্রীরা প্রথম দফার প্রার্থীদের নামের তালিকায় স্থান পেলেও কোন এক রহস্যজনক কারণে স্থান পাননি রাজ্যের কারামন্ত্রী রামপ্রসাদ পাল। স্বাভাবিক কারণেই পুঞ্জিভূত ক্ষোভের সৃষ্টি হচ্ছে মন্ত্রী রামপ্রসাদ পালের অনুগামীদের মধ্যেও। টিকিট প্রত্যাশীদের তালিকা থেকে বাদ পড়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক অমিত রক্ষিত,পাপিয়া দত্ত এবং আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার।তবে যেহেতু আরো দুইটি আসনে এখনো প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি, তাই এই চারজনের মধ্যে কার ললাটে আসতে পারে ৬- আগরতলা ও ১৮ সূর্যমনি নগর?এই প্রশ্ন উকি দিচ্ছে রাজনৈতিক মহলে। প্রদেশ বিজেপিতে গুঞ্জন, সুবল ভৌমিককে  নাকি ৬-আগরতলা বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হতে পারে। তবে শেষ কথা বলবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আগামীকালের মধ্যেই সমস্ত জল্পনা কল্পনার অবসান হয়ে যাবে বলে মনে করছে বিজেপির থিঙ্ক- ট্যাঙ্ক।
       এদিকে বিজেপির বর্তমান বিধায়কদের মধ্যে ২৩- এ প্রার্থীর তালিকা থেকে বাদ পড়েছেন বাধারঘাটের মিমি মজুমদার, মাতাবাড়ি কেন্দ্রের বিপ্লব ঘোষ, বিলোনিয়ার অরুণ চন্দ্র ভৌমিক,। বনমালীপুরের বিধায়ক ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।তাকে টিকিট দেওয়া হয়নি ।তিনি বর্তমানে রাজ্য সভার সাংসদ।নলছড়ের বিধায়ককেও দেওয়া হয়নি।তার জায়গাতে প্রার্থী করা হয়েছে কিশোর বর্মনকে। তবে বিজেপির এই প্রার্থীর তালিকা নিয়ে বিভিন্ন দিকেই ক্ষোভ পুঞ্জিভূত হচ্ছে। ফুসছে দলীয় কর্মীরা। সব মিলিয়ে প্রার্থী তালিকা নিয়েও জোর আলোচনা শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *