সন্দীপ সরকার (৮/৫৬)

স্পোর্টস ডেস্ক, ৬ফেব্রুয়ারি।।
          জীবনের সেরা বোলিং। সেরা বোলিং করে মরশুমে ত্রিপুরাকে প্রথম জয় এনে দিতে মূখ্য ভূমিকা নেন সন্দীপ সরকার। অনূর্ধ্ব-‌২৩ কর্ণেল সি কে নাইডু ট্রফি ক্রিকেটে। এম বি বি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ত্রিপুরা জয়লাভ করে ৪৯ রানে। ত্রিপুরার ২৬৬ রানের জবাবে অসম প্রথম ইনিংসে ২৪৮ রান করেছিলো। ১৮ রানে এগিয়ে থেকে ত্রিপুরা দ্বিতীয় ইনিংসে ১৬৩ রান করে। জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৩২ রানে গুটিয়ে যায় সফররত অসম। ত্রিপুরার সন্দীপ সরকার ৮ উইকেট পেয়েছেন। সঙ্গত কারনে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন সন্দীপ। মরশুমে ৫ ম্যাচ খেলে ত্রিপুরা পেলো ৯ পয়েন্ট। ১১-‌১৪ ফেব্রুয়ারি ত্রিপুরা মরশুমের শেষ ম্যাচ খেলবে মহারাষ্ট্রর বিরুদ্ধে। দ্বিতীয় দিনের ২ উইকেটে ২১ রান নিয়ে খেলতে নেম মঙ্গলবার বড় ইনিংস গড়তে ব্যর্থ হয় ত্রিপুরা। দল ৫৩.‌২ ওভার ব্যাট করে  ১৬৩ রানে গুটিয়ে যায়। শেষ দিকের ব্যাটসম্যান-‌রা কিছুটা দৃঢ়তার সঙ্গে ব্যাট করে দলকে লড়াকু স্কোর গড়াতে মূখ্য ভূমিকা নেন। ত্রিপুরার পক্ষে অমিত আলি ৩৩ বল খেলে ৩ টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৪, দুর্লব রায় ৬৭ বল খেলে ২ টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩২, রিয়াজ উদ্দিন ৩৪ বল খেলে ৩ টি বাউন্ডারির সাহায্যে ২৩, তন্ময় ঘোষ ৫৫ বল খেলে ১৭, সন্দীপ সরকার ৪৪ বল খেলে ১ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ১৬ (‌অপ:‌)‌ এবং দ্বীপজয় দেব ১৮ বল খেলে ১ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ১৪ রান করেন।


অসমের পক্ষে ভার্গব প্রতীম লহকর ৪৪ রানে ৫ টি এবং রেশভ দীপক ২৩ রানে ২ টি উইকেট দখল করেন।  ১৮২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরু থেকেই বিপক্ষের উপর স্ট্রিম রোলার চাপান সন্দীপ সরকার। সন্দীপের আগুন ঝরানো বোলিংয়ে ৩১.‌৪ ওভার ব্যাট করে ১৩২ রানে গুটিয়ে যায় অসম।


দলের পক্ষে নীহার ডেকা ৩২ বল খেলে ৫ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩০,আব্দুল আজিজ খুরেশি ১৯ বল খেলে ১ টি বাউন্ডারি ও ৩ টি ওভার বাউন্ডারির সাহায্যে ২৯, ঋতুরাজ বিশ্বাস ৪৪ বল খেলে ১ টি বাউন্ডারির সাহায্যে ২২, ভার্গব প্রতীম লহকর ১৬ বল খেলে ১ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ১৭ রান করেন। দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান জিতু আলি দ্রুত আউট হতেই গুটিয়ে যায় অসম। ত্রিপুরার পক্ষে সন্দীপ সরকার ৫৬ রানে ৮ টি উইকেট দখল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *