ডেস্ক রিপোর্টার,২৬ মার্চ।।
প্রাক্তন বিধায়ক আশীষ দাস এখন আকুল পাথারে। দুর্ঘটনায় আহত পুত্রের চিকিৎসার টাকা নেই আশীষ দাসের কাছে। তাই উন্নয়ন চিকিসার জন্য পুত্রকে নিয়ে বহিঃরাজ্যে যেতে পারছেন না তিনি।অথচ তাঁর এই বিপদ সঙ্কুল অবস্থায় পাশে দাঁড়ায়নি তৃণমূল কংগ্রেস। এমনই খবর ঘাসফুল সূত্রের।
বিগত কিছুদিন আগে প্রাক্তন বিধায়ক আশীষ দাসের ছেলে বাড়ির সামনেই সড়ক দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছে।তার পায়ে আঘাত লেগেছে। যথারীতি তাকে ভর্তি করানো হয় জিবি হাসপাতালে। এই খবর পেয়ে তৃণমূল কংগ্রেস নেতা সুবল ভৌমিক সহ কয়েকজন জিবি হাসপাতালে গিয়ে আশীষ দাসের অসুস্থ ছেলেকে দেখে আসেন। কিন্তু কোনো রকম আর্থিক সাহায্য করেন নি বলে অভিযোগ।
তৎসময় হাসপাতালে উপস্থিত তৃণমূল কংগ্রেসের কর্মীরা জানিয়েছেন, “সুবল ভৌমিক প্রাক্তন বিধায়ক আশীষকে উদ্দেশ্য করে বলেছিলেন, তোর টাকার দরকার হলে বলিস”। ব্যাস,এটুকু। তৃণমূল কর্মীদের বক্তব্য, সুবল ভৌমিকের উচিত ছিলো আশীষ দাসকে আর্থিক সাহায্য করা।অর্থাৎ কিছু টাকা আশীষের হাতে তুলে দেওয়া। কিন্তু তিনি তা করেন নি। সুবল ভৌমিক ভাল ভাবে ওয়াকিবহাল আশীষের কাছে কোনো টাকা-পয়সা নেই। ছেলের চিকিৎসা করতেই পারছেন না অর্থের অভাবে।
তৃণমূল কংগ্রেসের বঙ্গ নেতৃত্বও শুনেছেন আশীষ দাসের ছেলের দুর্ঘটনার কথা। অভিষেক থেকে কুনাল সবাই জানেন।তারা আশীষ দাসকে পরামর্শ দিয়েছেন ছেলেকে নিয়ে কলকাতায় আসতে।এরপর তারা চিকিৎসা করিয়ে দেবেন।আশীষ তাদের পাল্টা জানিয়ে দেন, ছেলেকে নিয়ে কলকাতার যাওয়ার মত টাকা নেই তার কাছে। সুতরাং জিবি হাসপাতালই তার ভরসা। তৃণমূল কংগ্রেসের খবর অনুযায়ী, অদ্ভুদ ভাবে আশীষ দাসের এই বক্তব্যের পর তারা কিছু জানাননি। ইচ্ছা করলে আগরতলা-কলকাতা বিমানের বন্ধ তৃণমূল নেতৃত্ব আশীষকে ব্যবস্থা করে দিতে পারতেন। কিন্তু তারা সেই পথে হাটেন নি। তারা দায়সারা ভাবে আশীষকে কলকাতায় যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন।
প্রদেশ তৃণমূল নেতা-কর্মীদের বক্তব্য, দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লক্ষ লক্ষ টাকা খরচ করে চলে এসেছিলেন ত্রিপুরায়। দলের নেতা-কর্মীদের অভয় দিয়েছিলেন সামনে দাঁড়িয়ে লড়াই করার জন্য।তাদের সুখ দুঃখে পাশে থাকবেন তিনি।কিন্তু কোথায়? আশীষ দাস একমাত্র বিধায়ক যিনি বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন অনেক স্বপ্ন নিয়ে। তৃণমূল তাকে অনেক প্রতিশ্রুতি দিয়েছিল।কিন্তু কোনো প্রতিশ্রুতি পালন করেনি। আশীষ দাসকে গ্রীন জোন করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলো বঙ্গ তৃণমূল নেতৃত্ব।তাকে কলকাতায় ফ্ল্যাট দেওয়ার কথাও বলেছিলো।এমনকি টানা পাঁচ বছর আশীষ দাসকে প্রতি মাসে সংসার পরিচালনার জন্য পঞ্চাশ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছিল বঙ্গ নেতৃত্ব। কিন্তু সবাই ঠুস-ঠাস। একেবারে ফাঁকা আওয়াজ।
আশীষ দাসকে দেওয়া কোনো প্রতিশ্রুতি রাখেনি তৃণমূল কংগ্রেস।তাতে অবশ্যই আশীষকে খুব বেশী সমস্যায় পড়তে হয়নি।তবে ছেলের দুর্ঘটনার পর দল তাঁর পাশে না দাঁড়ানোতে অনেকটা মানসিক ভাবে ভেঙে পড়েছেন তিনি। তবে আশীষ দাসের ছেলের অসুস্থতার খবর পেয়ে জিবি হাসপাতালে গিয়েছিলেন বিজেপি নেত্রী তথা প্রতিমা ভৌমিক। তিনি দেখিয়েছেন রাজনৈতিক সৌজন্যতা। আশীষ দাসের বিপদের দিনে বঙ্গ নেতৃত্বের বেলেল্লাপনা দেখে অবাক হয়েছে স্থানীয় নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *