তেলিয়ামুড়া ডেস্ক,২৬ মার্চ।।
২৩-র নির্বাচনকে পাখির চোখ করে পাহাড়ের রাজনীতি ক্রমশই চাঙ্গা হয়ে উঠছে প্রদ্যুত কিশোরের তিপ্রামথা। প্রায় প্রতিদিন পাহাড় চষে বেড়াচ্ছেন তিপ্রার সুপ্রিমো প্রদ্যুত কিশোর। শুক্রবার তিনি সভা করেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন টিপিএফ নেত্রী পাতালকন্যার খাসতালুক তেলিয়ামুড়ার দুস্কিতে। প্রদ্যুত কিশোরের জনসভায় ছিলো জনঢল। পাহাড়ে প্রদ্যুত কিশোরের এই শক্তি সত্যিই বিপাকে ফেলতে পারে শাসক দল বিজেপি ও বিরোধী দল সিপিআইএমকে।তবে পাহাড়ে প্রদ্যুত কিশোরকে মূল ধাক্কা দেবে বিজেপি’ই। তবে পাহাড়ের লড়াই থেকে ছিটকে যেতে পারে বামেরা। পাহাড়ের বর্তমান পরিস্থিতি বিচার বিশ্লেষণ করে এমনটাই ধারণা পোষণ করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
পাতালকন্যার খাস তালুতে দাঁড়িয়ে প্রদ্যুত বলেন, “তিনি তিপ্রাসাদের স্বার্থে শেষ বিন্দু পর্যন্ত লড়াই করতে প্রস্তুত। তিপ্রাসাদের সঙ্গে তিনি প্রতিশ্রুতি খেলাপ করবেন না। এর আগে বহু জনজাতি নেতা জনজাতিদের ভোটে জয়ী হয়ে নিজেদের স্বার্থে মিশে যান রাজনৈতিক দলের স্বার্থে। তারা জনজাতিদের জন্য কিছুই করেনি।”
তেলিয়ামুড়ার দুস্কিতে প্রদ্যুত কিশোরের এই জনসভা রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।একই সঙ্গে চাপ বেড়েছে পাতালকন্যারও।আগামীদিনে সংশ্লিষ্ট অঞ্চলে বিজেপি’র ব্যানার থেকে পাতালকন্যাকেও বড় জনসভা করে পাল্টা চ্যালেঞ্জ জানাতে হবে প্রদ্যুত কিশোরকে। যদি পাতালকন্যা তা না করতে পারে তাহলে রাজ্যের শাসক দলের সমস্যা বাড়বে বলেই মনে করছে রাজনীতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *