শিলচর ডেস্ক,।।
বাংলাদেশে নির্বাচন আসন্ন। এই নির্বাচনে গনতন্ত্র প্রেমী বাংলাদেশের হিন্দুদের সুরক্ষার স্বার্থে আওয়ামী লীগ সরকারকে ভোট দেবার আহ্বান জানাল বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট।শিলচর  কার্যালয়ে এদিন সাংবাদিকদের সামনে বক্তব্য রাখতে গিয়ে বিডিএফ মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় বলেন যে বাংলাদেশে গতবার দুর্গাপুজোর সংখ্যা ছিল ৩০০০০, যা এবার বেড়ে হয়েছে ৩৪০০০। শুধু তাই নয় বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের পুজোও পুলিশ প্রশাসন তথা তাঁর পার্টির ক্যাডারদের প্রতিটি পুজোয় পাহারা দেবার কঠোর নির্দেশ দিয়েছিলেন। তাই আনন্দে,উদ্যমে এবার পুজো উপভোগ করেছেন বাংলাদেশের হিন্দুরা। অথচ ভারতের যে আসাম রাজ্যে এক কোটি কুড়ি লক্ষ বাঙালি  বসবাস করেন সেখানে ২৪ টি পুজো প্যান্ডেলে বাংলা ব্যানার টেনে নামিয়েছে,মন্ডপসজ্জা নষ্ট করেছে দুস্কৃতীকারীরা। আজ পর্যন্ত একজনকেও গ্রেফতার করা হয়নি।


কারও বিচার হয়নি। এটাই প্রমাণ করে যে আওয়ামী লীগ সরকার প্রকৃত গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষ ভূমিকা নিতে তৎপর রয়েছেন এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের হিন্দুদের সুরক্ষা কখনই বিঘ্নিত হবেনা।
প্রদীপ বাবু এদিন বলেন যে যদিও তখন তিনি ছোট ছিলেন তবুও যেভাবে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের নেতৃত্বে সে দেশের হিন্দু মুসলিম নির্বিশেষে আপামর জনসাধারণ বাংলাভাষার অধিকার রক্ষায় মরণপন সংগ্রাম করে একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম দিয়েছিলেন তার স্মৃতি এখনো তাঁর মনে অমলিন রয়েছে। তিনি বলেন এরপর কিছু মৌলবাদী শক্তি বিদেশি রাস্ট্রের মদতে তৎপর হয়ে হিন্দুদের উপর হামলা চালায় এবং তাঁতে তদানীন্তন সরকারের বদনাম হয়। তিনি বলেন দেখা গেছে এসব মৌলবাদী শক্তির সাথে বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি তথা তার নেত্রী খালেদা জিয়ার সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। তাই আগামীতে এইসব মৌলবাদীরা যাতে আবার মাথাচাড়া দিয়ে উঠে হিন্দুদের সুরক্ষা বিঘ্নিত করতে না পারে তারজন্য তিনি বাংলাদেশের হিন্দুদের আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে পুনর্নির্বাচিত করার আহ্বান জানাচ্ছেন ।


প্রদীপ দত্তরায় বলেন যে এটা চাইছেন আসামের ১ কোটি কুড়ি লক্ষ সহ সারা বিশ্বের ৭২ কোটি বাঙালি। তিনি আগামী নির্বাচনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এদিন আগাম অভিনন্দন জানিয়েছেন।
বিডিএফ এর পক্ষ থেকে হৃষীকেশ দে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *