ডেস্ক রিপোর্টার,১৩ জানুয়ারি।।
“আমরা ভুল করেছি।এখন সময় এসেছে, ভুল সংশোধনের।”—-সাব্রুমে গিয়ে একথা বলেছেন বিজেপি’র বিধায়ক সুদীপ রায় বর্মন। কোন ভুলের ইঙ্গিত দিয়েছেন সুদীপ?প্রশ্ন রাজনৈতিক মহলের।
এই লক্ষ টাকার প্রশ্নের উত্তর সুদীপ রায় বর্মন নিজেই দিয়েছেন।সুদীপ সংবাদ মাধ্যমকে স্পস্ট ভাবেই জানিয়ে দিয়েছেন,তিনি ২০২৩-র বিধানসভা নির্বাচনে আর বিজেপি’র টিকিটে লড়বেন না।অর্থাৎ তিনি শীঘ্রই বিজেপি ত্যাগ করতে চলেছেন। সুদীপ রায় বর্মনের অনুগামীরা জানিয়েছেন, উত্তর প্রদেশ সহ পাঁচ রাজ্যের ভোটের ফলাফল ঘোষণার পরই তিনি বিজেপি ত্যাগ করেছেন।এবং তিনি যোগ দিতে পারেন কংগ্রেসে।তবে তৃণমূল কংগ্রেস যে সুদীপের অপছন্দ তা তিনি অনুগামীদের কাছে খোলসা করে দিয়েছেন।তার মানে সুদীপ তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন না। সুদীপ কখনো সিপিআইএমে যোগ দেবেন না,তা প্রায় নিশ্চিত।তাহলে বিকল্প দল হিসেবে সুদীপের সামনে থাকছে কংগ্রেস। এটা সুদীপের পুরানো দল। কংগ্রেসই ইঞ্জিনিয়ার সুদীপ রায় বর্মনকে “রাজনীতিবিদ” হিসাবে স্বীকৃতি দিয়েছে।সুদীপও এখন ফিরে যেতে চাইছে কংগ্রেসের দিকেই।এমন গুঞ্জন সুদীপের অনুগামীদের।
সুদীপ রায় বর্মন বুধবার গিয়েছিলেন সাব্রুম কলেজে রক্তদান শিবিরে।জাতীয় যুব দিবস উপলক্ষ্যে সাব্রুম কলেজে রক্তদান শিবিরে গিয়েছিলেন সুদীপ রায় বর্মন।” এদিন স্বাস্থ্য কর্মীরা না আসায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়নি।”—সুদীপ রায় বর্মনের বক্তব্য রাজনীতির কারণে অদৃশ্য শক্তির চাপে পড়েই রক্তদান শিবির বানচাল করা হয়েছে।
রক্তদান শিবির না হওয়ার পর সুদীপ উপস্থিত কলেজ ছাত্র-ছাত্রীদের সামনে অল্প সময়ের জন্য ভাষণ দেন।সুদীপ রায় বর্মন বলেন, রাজ্যের মানুষ বড় ভুল করেছে।এই তালিকায় তিনি নিজেও আছেন।এখন সময় এসেছে সংশোধনের।তাই সবাইকে আবার ভুল শুধরানোর আহ্বান জানিয়েছেন তিনি। রাজনীতিকরা বলেছেন, “ভুল” বলতে সুদীপ রায় বর্মন বুঝিয়েছেন ২০১৮-র বিধানসভা নির্বাচনের কথা।তিনি তাঁর অনুগামীদের নিয়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে।রাজ্যের মানুষ অল-আউট হয়ে দুই হাত তুলে বিজেপিকে ভোট দিয়েছিলো। ক্ষমতায় এসেছিলো বিজেপি।সুদীপ রায় বর্মনের কথা অনুযায়ী, “বিজেপি’র ক্ষমতায় আশাটাকেই “ভুল” বলে গণ্য করছেন সুদীপ।
সাব্রুমে দাঁড়িয়ে এই বক্তব্যের পরই সুদীপ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন,তিনি আর বিজেপি’র টিকিটে লড়বেন না।তাহলে পরিষ্কার তিনি ছাড়ছেন গেরুয়া শিবির।রাজনীতিকরা বিজেপি’র ঘরোয়া রাজনীতির পরিবেশ বিশ্লেষণ করে বলছেন, সুদীপ রায় বর্মনকে বিজেপি ২৩-এ টিকিট দেবে না।স্বাভাবিক ভাবেই সুদীপ রায় বর্মনেরও দরকার বিকল্প দলে।এক্ষেত্রে সুদীপের কাছে কংগ্রেসই হবে একমাত্র বিকল্প শক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *