ডেস্ক রিপোর্টার, ২২ডিসেম্বর।।
                  আসন্ন লোকসভা নির্বাচনের বাজার ধরতে তৎপর রাজ্যের নিষিদ্ধ জঙ্গী সংগঠন এনএলএফটি পিডি গোষ্ঠী। তবে অনেকটা নিষ্ক্রিয় বিশ্বমোহন গোষ্ঠী। গোয়েন্দার তথ্য অনুযায়ী,সম্প্রতি রাজ্যের উওর জেলায় ১৫ জনের একটি বৈরী দল প্রবেশ করেছে। এরা সবাই এনএলএফটির পরিমল গোষ্ঠীর সদস্য। জঙ্গিদের মধ্যে সাত জন রিয়াং জন গোষ্ঠীর। যারা মূলত এসেছিল মিজোরাম থেকে।এখন অবশ্যই তারা ত্রিপুরার স্থায়ী বসবাসকারী নাগরিক। বাদবাকি পাঁচ জন ত্রিপুরী সম্প্রদায়ের।
                   গোয়েন্দার কাছে আসা খবর মোতাবেক বৈরী দলটি বাংলাদেশ থেকে এপারে প্রবেশ করেছে।তাদের কাছে রয়েছে ভারী আগ্নেয়াস্ত্র। মূলত কাঞ্চনপুর, ভান্ডারিমা, ভাঙমুন সহ আশপাশের এলাকায় অবস্থান করছে এরা।তাদের সঙ্গে মিজোরাম থেকে শরণার্থীদের নিবিড় সম্পর্ক রয়েছে। বৈরী দলটি জঙ্গলে প্রদক্ষিণ করছে। একেক দিন একেক জায়গাতে অবস্থান করে জঙ্গলে বিচরণ করছে বৈরীরা।


সীমান্ত ডিঙিয়ে বৈরীদের এপারে প্রবেশের খবর পেয়ে সতর্ক হয়ে কাজ শুরু করেছে পুলিশ – গোয়েন্দা।উত্তর জেলার জঙ্গল মহলে বাড়ানো হয়েছে অতিরিক্ত নিরাপত্তা। নিয়মিত চলছে টহল। বিধানসভা নির্বাচন বা লোকসভা নির্বাচন এবং ১৫ আগস্টের প্রাক লগ্নে বরাবর বৈরিরা তাদের শক্তির জানান দিয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়।
          ইতিমধ্যে বিশ্বমোহন গোষ্ঠীর দুই জাদরেল জঙ্গি শচিন দেববর্মা ও উৎপল দেববর্মাকে পুলিশ গ্রেফতার করেছে।তাদের গ্রেফতার নিয়েও রয়েছে ধোঁয়াশা। এই সময়ের মধ্যেই ভান্ডারিমা থেকে গ্রেফতার করা হয়েছিল পরিমল গোষ্ঠীর দুই জঙ্গিকে।সঙ্গে তাদের আশ্রয় দাতাকে।


গোয়েন্দার তথ্য বলছে, বাংলাদেশের ঘাঁটি থেকে ধলাই জেলাতেও আরোও একটি বৈরী দল প্রবেশ করতে পারে। এরা সুযোগ পেলেই ঝামেলা পাকানোর চেষ্টা করছে। নিরাপত্তা বাহিনী বা সাধারণ নাগরিক,উভয়েই তাদের টার্গেটে রয়েছে। তাই এই দুই জেলায় সতর্ক হয়ে নিরাপত্তার কাজ দেখাশুনা করছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *