ডেস্ক রিপোর্টার, ২২ডিসেম্বর।।
              সেনা – জঙ্গির বুলেট যুদ্ধে তপ্ত কাশ্মীর। শহীদ হয়েছেন পাঁচ সেনা জওয়ান। আহত আরোও তিন জন।কাশ্মীরের রাজৌরির ডেরা কি গলি এলাকায় এই ঘটনা। সংশ্লিষ্ট অঞ্চলে জারি করা হয়েছে রেড এলার্ট। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার সন্ধ্যায় তবে শুক্রবার সকাল থেকেই দফাই দফাই গুলির বিনিময়ে চলছে সেনা ও জঙ্গির মধ্যে।


ভারতীয় সেনা সূত্রের খবর, ডেরা কি গলি এলাকায় ১০-১২ জনের একটি জঙ্গি দল অবস্থান করেছে। সোর্স মাধ্যমে সেনা ছাউনিতে এসে পৌঁছায় এই খবর। এরপরেই ডেরা কি গলি অঞ্চলটিতে যৌথ অভিযানের সিদ্ধান্ত নেয় সেনা। সঙ্গে কাশ্মীর পুলিশ। বৃহস্পতিবার দুইটি ট্রাকে করে অভিযান স্থলে নিয়ে যাওয়া হয়েছিল ৪৮ রাষ্ট্রীয় রাইফেলসের সেনা জওয়ানদের। সেনার ট্রাক ডেরা কি গলিতে আসতেই রাস্তার দুইদিক থেকে বৈরীরা গুলি বৃষ্টি শুরু করে। পাল্টা চ্যালেঞ্জ জানায় সেনাও। দুই পক্ষের গুলির বিনিময়ের সময় একে একে তিন সেনার শরীরে লাগে জঙ্গিদের ছোড়া বুলেট।ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জনের। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর আরোও দুই জওয়ানের মৃত্যু হয়েছে। আরোও তিনজন জওয়ান জখম হয়েছেন।


এই ঘটনার পর গোটা ডেরা কি গলি এলাকা সেনারা কর্ডন করে নেয়। টানা চলে গুলির লড়াই।শুক্রবার সকালেও থেমে নেই গুলি। বৈরীরা জঙ্গলের ভিতর থেকে ধাপে ধাপে গুলি ছুড়তে থাকে। সর্ব শেষ খবর অনুযায়ী, এখনো জঙ্গিরা জঙ্গলের ভিতরে অবস্থান করে আছে। সেনার আশঙ্কা, মৃত্যু হয়েছে কয়েকজন জঙ্গিরও। তল্লাসি কালে জঙ্গলের ভিতরে সেনা খুঁজে পেয়েছে রক্তের দাগ।
            

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *