ডেস্ক রিপোর্টার,২৭জুন।।
সদ্য সমাপ্ত উপভোটে বিধানসভা নির্বাচনে অভিষেক হয়েছে প্রদ্যুৎ কিশোরের ‘তিপ্রামথা’র। অভিষেক ম্যাচে তিপ্রামথা জয়ী না হলেও আগামীর ঝলক দেখিয়েছে।উপ নির্বাচনে সুরমা(এসসি) কেন্দ্রে দ্বিতীয় স্থান দখল করেছে তিপ্রামথা। মথার প্রার্থী বাবুলাল সাতনামী পেয়েছেন ১২,০৯৪টি ভোট।
সুরমা কেন্দ্রের এই ফলাফলে খুশি তিপ্রামথার চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর দেববর্মন। প্রদ্যুৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে সুরমার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।এবং বলেন, “উপজাতি সংরক্ষিত আসন ব্যতীত অন্য আসন গুলিতে তিপ্রামথা কি ধরনের রেজাল্ট করতে পারে সুরমা তার বার্তা দিয়েছে।”

প্রদ্যুৎ কিশোর আগেই বার্তা দিয়েছিলেন, ২৩- র বিধানসভা নির্বাচনে ২০টি উপজাতি সংরক্ষিত আসন ছাড়াও অন্যান্য আসনে প্রার্থীদের দেবে তিপ্রামথা।বলা চলে,প্রদ্যুৎ কিশোর সুরমা কেন্দ্রে তারই মহড়া দিলেন। তফশিলী জাতি সংরক্ষিত সুরমা কেন্দ্রে বামেদের পেছনে ঠেলে দ্বিতীয় সারিতে উঠে আসে তিপ্রামাথা।৪হাজার ৫শ ৮৩ভোটের ব্যবধানে মথার প্রার্থী বাবুলাল সাতনামী পরাজিত হন বিজেপির প্রার্থী স্বপ্না দাস পালের কাছে। এটা বাস্তব, পাহাড়ের ২০টি সংরক্ষিত আসনের বাইরে তিপ্রামথা কি ধরনের সাড়া পাবে সুরমা কেন্দ্র দিয়ে তার স্পষ্ট ইঙ্গিত পেয়েছেন প্রদ্যুৎ কিশোর।
সুরমা কেন্দ্রে তিপ্রামথার এই সাফল্যের পর প্রদ্যুৎ কিশোর আবারো সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃঢ় প্রত্যয়ের সঙ্গে জানিয়ে দিয়েছেন ২৩- র বিধানসভা নির্বাচনে তিনি তপশিলি জাতি সংরক্ষিত আসন ও সাধারণ ক্যাটাগরির আসনগুলোতেও প্রার্থী দেবেন। উপভোগের ফল প্রকাশের পর প্রদ্যুৎ কিশোর জানিয়ে দেন, ২৩’র বিধানসভা নির্বাচনে তিনি পাহাড়ের ২০টি আসনের বিত্তের বাইরে থাকা আসন গুলিতে প্রার্থী দেবেন। প্রদ্যুৎ কিশোর দাবি করেন, পানিসাগর, অমরপুর তেলিয়ামুড়া,মোহনপুর কল্যাণপুর, নলছড়,পাপিয়াছড়া, বামুটিয়া, সাব্রুম, ঋষ্যমুখ, মজলিশপুর, ফটিকরায় ও সুরমা, মাতাবাড়ি,ধনপুর,কমলপুর, বক্সনগর ও চন্ডিপুর কেন্দ্রে তিপ্রামথা প্রার্থী দেবে মথা।
রাজনীতিকরা বলছেন, সংশ্লিষ্ট প্রতিটি বিধানসভা কেন্দ্রগুলির মধ্যে ১০ থেকে ১৫ হাজার জনজাতি ভোট রয়েছে। আছে সংখ্যালঘু ভোট। স্বাভাবিকভাবেই এই সমস্ত কেন্দ্রে তিপ্রামথা প্রার্থী দিলে ২৩-র ভোটে রাজ্য রাজনীতিতে তৈরি হতে পারে জটিল অংক।এই ভোটের উপর নির্ভর করে তিপ্রামথা জয়ী না হলেও ভোট কেটে অন্যের জয়ে ব্যাঘাত ঘটাতে পারবে।তাই প্রদ্যুৎ কিশোর তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের এই সংক্রান্ত আগাম বার্তা দিতেই হাতিয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *