ডেস্ক রিপোর্টার,৩০ জানুয়ারি।।
সোমবার থেকে প্রাক-প্রাথমিক শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত রাজ্যের সমস্ত বিদ্যালয়, কলেজ, ইউনিভার্সিটি একশ শতাংশ খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য শিক্ষা দপ্তর।
এক্ষেত্রে কোভিডের উপযুক্ত বিধিনিষেধ যথাযথ ভাবে মেনে শিক্ষাঙ্গন চালু রাখার উপর গুরুত্ব দিতে হবে। সচিবালয়ে নিজ অফিসকক্ষে সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী রতন লাল নাথ শিক্ষাদপ্তরের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মন্ত্রী জানান, এই সিদ্ধান্ত রাজ্যের এবং টিটিএএডিসি অন্তর্ভূক্ত সমস্ত সরকারি বেসরকারি বিদ্যালয় এবং মাদ্রাসাগুলির ক্ষেত্রেও প্রযোজ্য হবে।
শিক্ষামন্ত্রী বলেন, এই বিষয়ে শিক্ষা দপ্তরের সচিব, শিক্ষা দপ্তরের দুইজন অধিকর্তা এবং স্বাস্থ্য দপ্তরের সঙ্গে সার্বিক কোভিড পরিস্থিতি নিয়ে তাঁর উপস্থিতিতে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
তিনি জানান, রাজ্য শিক্ষা দপ্তরের এই সিদ্ধান্ত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, ইকফাই ইউনিভার্সিটি, রাজ্যের এনআইটি-কেও জানানো হবে যাতে তারাও রাজ্য শিক্ষা দপ্তরের এই গাইডলাইন অনুসরন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে।
শিক্ষামন্ত্রী জানান, রাজ্যের ২২টি সরকারি ডিগ্রি কলেজের জন্য ইতিমধ্যেই টি পি এস সি-র মাধ্যমে ৩৬ জন সহকারি অধ্যাপককে অফার প্রদান করা হয়েছে। আগামী ১৫ই ফেব্রুয়ারীর মধ্যে তাদেরকে কলেজে পোষ্টিং দেওয়া হবে। এছাড়া তিনি আরোও জানিয়েছেন, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে (ডিপ্লোমা লেভেল) নিয়োগের জন্য ৫৭ জন লেকচারের তালিকা ইতিমধ্যেই টিপিএসসি থেকে এসেছে। শীঘ্রই তাদেরকেও অফার দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *