ডেস্ক রিপোর্টার,২০ সেপ্টেম্বর।।
আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার জল শেষ পর্যন্ত গড়ালো আদালত পর্যন্ত। সোমবার পদযাত্রার অনুমতি চেয়ে তৃণমূল কংগ্রেস দ্বারস্থ হয়েছে আদালতের।দায়ের করা হয়েছে মামলা।সোমবার এই মামলার প্রথম শুনানি হয়।উচ্চ আদালতের বিচারপতি অরিন্দম লোধের ব্যাঞ্চে এই মামলার শুনানি হয়। বিচারপতি অরিন্দম লোধ তৃণমূল কংগ্রেসের কৌশলী শঙ্কর লোধের সমস্ত বক্তব্য শুনার পর রাজ্য সরকারকে নির্দেশ দেয় মঙ্গলবার আদালতে সরকারের বক্তব্য পেশ কারার জন্য।
তৃণমূল কংগ্রেসের কৌশলী শঙ্কর লোধ জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার জন্য এখন পর্যন্ত তিন বার পুলিশকে চিঠি দিয়ে অনুমতি চাওয়া হয়েছে।প্রথমে ১৩ সেপ্টেম্বর অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়েছিলো দলের পক্ষ থেকে। ১৫ সেপ্টেম্বর পদযাত্রার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।কিন্তু পুলিশ অনুমতি দেয় নি।এরপর গত ১৬ সেপ্টেম্বর পদযাত্রার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।তাতে রাজি হয়নি পুলিশ।শেষ পর্যন্ত আগামী ২২ সেপ্টেম্বর ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে পুলিশ প্রশাসন নিশ্চিত করে কিছু বলেনি। পদযাত্রার অনুমতি দেবে না দেবে না, এই সংক্রান্ত বিষয়ে প্রশাসন কোনো স্পষ্টীকরণ দেয়নি।
আইনজীবী শঙ্কর লোধ বলেন, এক প্রকার বাধ্য হয়ে তৃণমূল কংগ্রেস আদালতের দ্বারস্থ। শাসক দল বিজেপি এবং বিরোধী দল সিপিআইএম রাজধানীতে মিছিল করেছে।তাহলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা করতে বাধা কোথায়।প্রশাসন কেন অনুমতি দিচ্ছে না? এই বিষয়টি আদালতকে জানানোর জন্য নির্দেশ দিয়েছেন উচ্চ আদালতের বিচারপতি।
তৃণমূল কংগ্রেস নেতৃত্বের বক্তব্য, বিজেপি সরকার ভয় পেয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসকে।এই কারণেই পদযাত্রার অনুমতি দিচ্ছে না।কারণ বিজেপি বুঝে গেছে রাজ্যে তৃণমূল কংগ্রেসই বিকল্প হয়ে উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *