ডেস্ক রিপোর্টার,২৭ নভেম্বর।।
“সাংবাদিকতায় কোভিড-১৯ প্রভাব, মিডিয়ার ডিজিটালাইজেশন,ইউনিয়ন বিল্ডিংয়ের সুযোগ ও চ্যালেঞ্জ এবং সাংবাদিকতায় লিঙ্গ সমতা”—-বিষয়ের উপর শনিবার আগরতলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয় এক কর্মশালা।উদ্যোক্তা ছিলো ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়ন।
এই কর্মশালায় ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি গিতার্থ পাঠক ভার্চুয়ালি বক্তব্য পেশ করেন উপস্থিত সাংবাদিকদের সামনে। কর্মশালায় উপস্থিত সাংবাদিকরা কর্মশালার সংশ্লিষ্ট বিষয়গুলি নিয়ে করেন ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভাপতির সঙ্গে।
সংগঠনের সর্ব ভারতীয় সভাপতি গিতার্থ পাঠক বলেন, “কোভিড পরিস্থিতিতে দেশের মিডিয়া ইন্ডাস্ট্রিতে একটা ব্যাপক প্রভাব পড়েছে।কোভিড আক্রান্ত হয়ে দেশে সাংবাদিকদের মৃত্যু হয়েছে।কোভিডের প্রভাবে বন্ধ হয়ে গেছে অনেক সংবাদ মাধ্যম। অর্থাৎ কোভিডের কারণে বড়সড় ধাক্কা লেগেছে সংবাদ জগতে। সংশ্লিষ্ট সমস্যা থেকে উত্তরণের জন্য ইউনিয়নকে আরো শক্তিশালী করা প্রয়োজন।তখনই ইউনিয়নে থাকা সাংবাদিকদের স্বার্থরক্ষা করা সম্ভব হবে।
এদিনের কর্মশালায় উপস্থিত ছিলেন রাজ্যের দুই বরিষ্ঠ সাংবাদিক তথা ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি সাজ্জাদ আলী ও সম্পাদক প্রণব সরকার। সংগঠনের দুই শীর্ষ নেতৃত্ব কর্মশালায় উপস্থিত সাংবাদিকদের নানান পরামর্শ দেন।এবং আগামী দিনে সংগঠনকে আরো শক্তিশালী করতে গুচ্ছ পরিকল্পনার রোডম্যাপ তৈরি করেছেন সংগঠনের দুই শীর্ষ নেতৃত্ব। ইউনিয়নের উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিকরা অংশ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *