স্পোর্টস ডেস্ক, ১৪ফেব্রুয়ারি।।
          রাজ্যের বৃহত্তম অর্থ ভাণ্ডারের ক্রীড়া সংস্থা ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন।বৃহস্পতিবার এই ধনী ক্রীড়া সংস্থার অকাল নির্বাচন।নির্বাচনে আকর্ষণের কেন্দ্রে বিন্দু সভাপতির মিউজিক্যাল চেয়ার।সভাপতির মিউজিক্যাল চেয়ারে লড়াইয়ে দুই মুখ।

।।অমিত রক্ষিত।।

*নাম: অমিত রক্ষিত।

*পেশা: রাজনীতি।

*দল:বিজেপি।

*পদ: সাধারন সম্পাদক , রাজ্য বিজেপি।

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন নির্বাচনে সভাপতির পদের একজন প্রার্থী তিনি। রাজনীতির পাশাপাশি একজন ক্রীড়া সংগঠক হিসাবেও তার পরিচয় রয়েছে। মুর্দা কথা তিনি মাঠের মানুষ। তার সঙ্গে মাঠের নাড়ির টান।বলছেন,অমিত ঘনিষ্ঠরা।

।।তপন লোধ।।

*নাম: তপন লোধ।

*পেশা: রাজ্য সরকারের অবসর প্রাপ্ত আমলা।

*পদ:  পূর্ত দপ্তরের প্রাক্তন মুখ্য বস্তুকার।

তিনি ছিলেন ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন সর্ব শেষ সভাপতি। তপন লোধের অভিযোগ ছিলো, বিগত কমিটি তাকে কাজ করতেই দেয় নি। তাই নিজের জামানায় টিসিএ’ র সভাপতির চেয়ারে বসেও কাজ করতে পারেন নি তিনি। তপন লোধকে তার ঘনিষ্ঠ লোকজন অত্যন্ত সৎ বলেই দাবি করে থাকেন। লোক মুখে শোনা যায়, নিজেকে সৎ প্রমাণ করার জন্য তপন লোধ স্থানীয় ক্যাবল টিভিতে ডকুমেন্টারিও নাকি করেছিলেন। এবং বাই – সাইকেল চেপে তিনি চক্কর কাটেন শহরে। এই ছবিও ভাইরাল করা হয়েছিলো। যাই হোক, এটা একজন ক্রীড়া সংগঠকের মার্কেটিং পদ্ধতি। তাতে অবশ্যই কাউর কোনো অপত্তি নেই। তিনি কতটা সফল ক্রীড়া প্রশাসক ছিলেন? এটাই শেষ কথা।

।।ধনী ক্রিকেট বাড়ি।।

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের আসন্ন নির্বাচনে সভাপতির মিউজিক্যাল লড়াইয়ের সন্মুখ সমরে হচ্ছে অমিত রক্ষিত ও তপন লোধ। অবশ্যই উভয়েই নিজেদের ভোটারদের পকেটে ধরে রেখে প্রতিপক্ষ শিবির থেকে ভোটার ছিনিয়ে আনার চেষ্টা করবেন। টিসিএ’ র এই অকালের  নির্বাচন হবে ৫০ শতাংশ পদের জন্য। বাদ বাকি ৫০ শতাংশ পদের ক্ষেত্রে একজন করে প্রার্থী থাকায় তাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন সহ সভাপতি উপানন্দ দেববর্মা, সম্পাদক  সুব্রত দে ও জয়েন্ট সেক্রেটারি পদে জয়ন্ত দে। তবে নির্বাচন হবে বলে, এখনো তা আনুষ্ঠানিক ভাবে ঘোষনা হয় নি।


ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের জৌলুস বহুল পদ “সভাপতি”। তাই এই সভাপতি পদের চেয়ারের লড়াইয়েই দিকেই তাকিয়ে রয়েছে রাজ্য ক্রিকেট মহল। বর্ণানুক্রমে  সভাপতি পদে এক নম্বরে অমিত রক্ষিত, দুই নম্বরে তপন লোধ। এছাড়াও এদিন আরোও দুইটি পদে নির্বাচন হবে।কোষাধ্যক্ষ পদে এক নম্বরে বাসুদেব চক্রবর্তী, দুই নম্বরে জয়লাল দাস। কাউন্সিলর পদে এক নম্বরে সৌমিত্র গোপ, দুই নম্বরে তপন চৌধুরী।


ক্রিকেট মহলের অলিন্দের খবর, সভাপতি পদে জোর লড়াই হবে অমিত রক্ষিত ও তপন লোধের মধ্যে। টক্কর দেবে একে অপরকে।তারপরও  এই পদে শক্তির তুল্য মূল্য বিচারে নাকি এগিয়ে আছেন অমিত রক্ষিত। ক্রিকেট রাজনীতির যুবাদের অধিকাংশই নাকি অমিত রক্ষিত পাশে। নির্বাচনে ভোটারদের নিয়ে হবে গোপন খেলাও। উড়বে নোটও। সর্ব শেষে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির চেয়ার নিয়ে রাজ্য বিজেপির দুই গোষ্ঠীর লড়াই কোন পর্যায়ে পৌঁছায় তা দেখার জন্য অপেক্ষা করছে ক্রিকেট প্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *