ডেস্ক রিপোর্টার, ১১ফেব্রুয়ারি।।
ফের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে টুইট যুদ্ধে অবতীর্ণ হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বৃহস্পতিবার কংগ্রেসের যুবরাজ রাহুল গান্ধী একটি টুইট করেন।তিনি টুইট বার্তায় লিখেছিলেন,”আমাদের দেশের শক্তি আছে। আমাদের সংস্কৃতির দেশ। আমাদের বৈচিত্র্যের দেশ। আমাদের ভাষার দেশ। মেল বন্ধন রয়েছে আমাদের জনগণের মধ্যে। কাশ্মীর থেকে কেরালা। গুজরাট থেকে পশ্চিমবঙ্গ। ভারত সব রঙেই সুন্দর। ভারতের চেতনাকে অপমান করবেন না।”
রাহুল গান্ধীর এই টুইট বার্তায় ছিলো না উত্তর-পূর্বাঞ্চলের কথা।আর বিষয়টি দৃষ্টি আকর্ষণ করে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের। মুহূর্তেই বিলম্ব না করে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, পাল্টা টুইট বার্তায় আক্রমণ করেন রাহুল গান্ধীকে। মুখ্যমন্ত্রী তাঁর টুইট বার্তায় বলেন,”দেশের প্রচার করার সময় মিঃ রাহুল গান্ধী আমাদের সুন্দর উত্তর-পূর্ব রাজ্যগুলিকে ভুলে গেছেন। ঠিক তার ঠাকুর দাদার মতোই তিনিও আমাদের এই অঞ্চলকে বাদ দিয়েছিলেন। আমরাও( উত্তর-পূর্বাঞ্চল) ভারতের একটি গর্বিত অংশ। আপনার(রাহুল গান্ধীর) অজ্ঞতাই উত্তর-পূর্ব থেকে আপনার দলের সম্পূর্ণ নিশ্চিহ্ন হওয়ার কারণ।”
রাহুল গান্ধী ও বিপ্লব কুমার দেবের টুইট ও পাল্টা টুইট বার্তায় আমেজ নিচ্ছে রাজ্যের রাজনৈতিক মহল।এতো দিন রাজ্য বিজেপি’র জন্য কংগ্রেস কোনো ফ্যাক্টর ছিলো না। এখন পরিস্থিতিতে কিছুটা পরিবর্তন এসেছে।বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন পদ্ম শিবিরের দুই নেতা সুদীপ-আশীষ।স্বাভাবিক ভাবেই কংগ্রেসকে এখন ধাতব্যের মধ্যে রাখছে শাসক দল বিজেপি।এই পরিস্থিতিতে কংগ্রেসের সর্ব ভারতীয় নেতা রাহুল গান্ধী ও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের টুইট,পাল্টা টুইট জমিয়ে দিলো রাজ্য রাজনীতির অঙ্গনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *