ডেস্ক রিপোর্টার,১০ নভেম্বর।।
ভোট ময়দানে রাজ্যের শাসক দল ও বিরোধী দল সিপিআইএমকে কড়া চ্যালেঞ্জ জানাতে সর্ব শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস।আগরতলা পুর নিগম, আমবাসা ও তেলিয়ামুড়া পুর সভা এবং সোনামুড়া নগর পঞ্চায়েতের জন্য অবজারভার নিয়োগ করেছে তৃণমূল কংগ্রেস। সংশ্লিষ্ট পুর ও নগর সংস্থার ভোট পর্যবেক্ষণ করবে বাংলার নয় জন তৃণমূল নেতা। বঙ্গ তৃণমূল সূত্রে এখবর জানা যায়।
বঙ্গ তৃণমূল কংগ্রেসের খবর অনুযায়ী, আগরতলা পুর নিগমের ১নম্বর থেকে ১৭নম্বর ওয়ার্ডে পর্যবেক্ষকের দায়িত্বে থাকবেন বর্ধমান জেলার আইএনটিটিইউসি’র সভাপতি অভিজিৎ ঘটক।নিগমের ১৮ নম্বর থেকে ৩৪নম্বর ওয়ার্ডে পর্যবেক্ষকের দায়িত্বে থাকবেন বাংলার অশোক নগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। আগরতলা পুর নিগমের ৩৫ নম্বর থেকে ৫১নম্বর ওয়ার্ডে পর্যবেক্ষকের ভূমিকা পালন করবেন গঙ্গাপ্রসাদ শর্মা।তিনি জেডিএ’র চেয়ারম্যান। অর্থাৎ তিনজন তৃণমূল নেতা আগরতলা পুর নিগমে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করবেন।
আমবাসা পুর পরিষদে তৃণমূল কংগ্রেস দুইজন নেতাকে পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছে।একজন বাংলার চাম্পদানীর বিধায়ক অরিন্দম গুইম অপরজন পূর্ব মেদিনীপুরের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি।তেলিয়ামুড়া পুরসভাতেও বাংলার দুই নেতাকে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।তারা হলেন লাবপুরের বিধায়ক অভিজিৎ সিং ও দক্ষিণ বর্ধমানের বিধায়ক খোকন দাস।সোনামুড়া নগর পঞ্চায়েত ভোটেও বাংলার দুই নেতাকে পর্যবেক্ষক হিসাবে নিযুক্তি দিয়েছে “এবি টিম”। সোনামুড়ার সংখ্যালঘু ভোটারদের কথা মাথায় রেখে তৃণমূল কংগ্রেস বঙ্গের সামশেরগঞ্জের বিধায়ক আনিরুল ইসলামকে পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছে।তার সঙ্গে থাকবেন আরেক পর্যবেক্ষক প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়।সব মিলিয়ে একটি পুর নিগম,দুইটি পুরপরিষদ ও একটি নগর পঞ্চায়েতে মোট নয় জন পর্যবেক্ষক রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল কংগ্রেস। রাজনীতিকরা বলছেন, তৃণমূল কংগ্রেসের এই উদ্যোগ থেকে স্পষ্ট যে ভোট বাজারে ঘাসফুল শিবির শক্তভাবে মাটি কামড়ে পড়ে থাকার সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *