তেলিয়ামুড়া ডেস্ক, ৪মার্চ।।
                  ফের লোকালয়ে বন্য দাঁতাল হাতি। হাতির আক্রমণে তছনছ বিয়ে বাড়ি। হাতি হামলা করে গৃহস্থের গোয়াল ঘরেও। মৃত্যু হয়েছে একটি গো – মাতার। আরোও একটি গুরুতর আহত। ঘটনা সোমবার ভোরে। ঘটনাস্থল তেলিয়ামুড়ার মধ্য কৃষ্ণপুরে।প্রতিবাদে এদিন সকালে আতঙ্কিত গ্রামবাসীরা করে পথ অবরোধ।


মধ্য কৃষ্ণপুরের বাসিন্দা সন্তোষ ভৌমিক।বিয়ের অনুষ্ঠান উপলক্ষ্যে সাজানো হয়েছিলো সন্তোষ ভৌমিকের বাড়ি। সোমবার ভোরে আচমকা মতি নামক একটি হাতি গ্রামে প্রবেশ করে। হাতিটি গ্রামে এসেই সরাসরি  সন্তোষ ভৌমিকের বাড়িতে হামলা চালায়। বিয়ের অনুষ্ঠানের সমস্ত সাজ সজ্জা ভেঙ্গে চুরমার করে দেয়।  মাটির  ওয়াল ভেঙ্গে ঘরের মধ্যে প্রবেশ করে। খেয়ে নেয় দুই বস্তা ধান। একসময় হাতিটি বাড়ির গোয়াল ঘরে হামলা চালায়। এসময়ে গোয়াল ঘরে ছিলো দুইটি গরু। একটিকে মেরে ফেলে।হাতির হামলায় অপরটি গুরুতর আহত।নষ্ট করে দেয় ট্রাক্টর। ভোরে হাতির তাণ্ডব থেকে বাঁচতে গ্রামবাসীরা দৌড়ঝাঁপ শুরু করে। এবং কোনো রকমে রক্ষা পায়।


এই ঘটনার পর ক্ষুব্ধ গ্রামবাসীরা এদিন সকাল আটটা নাগাদ তেলিয়ামুড়া কৃষ্ণপুর সড়ক অবরোধ করে। ছুটে আসেন মহকুমা বন আধিকারিক, রেঞ্জার সহ অন্যান্য বন কর্মীরা। সঙ্গে তেলিয়ামুড়া থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। মহকুমা বন আধিকারীক ক্ষতিগ্রস্ত বিয়ে বাড়িটি পুনরায় মেরামত করে দেওয়ার আশ্বাস দেন। এরপরই গ্রামবাসীরা পথ অবরোধ প্রত্যাহার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *