স্পোর্টস ডেস্ক, ৩ফেব্রুয়ারি।।
            মহকুমার ক্রিকেটের উজ্জল প্রতিভা অ্যাঞ্জেল পাল। করলো জীবনের সর্বাধিক রান। সোনাপুর স্কুলের বিরুদ্ধে। কিন্তু ওই প্রতিভাবান ক্রিকেটারটির খেলা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট প্রেমীরা। উদয়পুর ইংলিশ মিডিয়াম স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী কীভাবে খেললো মহকুমার বিদ্যাপীঠ স্কুলের হয়ে?‌ এবছর উদয়পুর ক্রিকেট সংস্থা আয়োজিত অনূর্ধ্ব-‌১৩ এবং ১৫ বালকদের ক্রিকেটে জামজুরি কোচিং সেন্টারের হয়ে খেলেছিলো সে।


একই বছর অন্য মহকুমা থেকে কীভাবে খেলে তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে?‌ জানা গেছে, এবছর উদয়পুরে অনূর্ধ্ব-‌১৪ বালিকাদের আসর হবে না। তাই বিলোনিয়ায় খেলার সুযোগ দেওয়া হয়েছে ওই প্রতিভাবান ক্রিকেটারটিকে। এমনিতে অ্যাঞ্জলদের বাড়ি বিলোনিয়ার এন সি নগরে।


তার বাবা চন্দন এবং মা অলকা পাল চাকুরি সূত্রে উদয়পুরে থাকেন। ফলে উদয়পুরেই এখন নিয়মিত প্রশিক্ষণ নিচ্ছে শিবশঙ্কর দেবনাথ এবং সুজিত দেবনাথের কাছে। আর সুযোগ পেয়েই এর সদ্বভ্যবহার করলো অ্যাঞ্জেল। মহকুমা ক্রিকেট সংস্থা আয়োজিত অনূর্ধ্ব-‌১৪ বালিকাদের ক্রিকেটে। ডান হাতি ওই ব্যাটসম্যানটির দাপটে বিদ্যাপীঠ স্কুল নির্ধারিত ৪০ ওভারে ১ উইকেট হারিয়ে ২৭৪ রান করে।


অ্যাঞ্জেল ১৩৫ বল খেলে ৩৭ টি বাউন্ডারির সাহায্যে ১৭৭ রানে এবং শায়নিকা সূত্রধর ১২৩ বল খেলে ৪ টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান করে অপরাজিত থেকে যায়। দল অতিরিক্ত খাতে পায় ৬৫ রান। জবাবে খেলতে নেমে সোনাপুর স্কুল নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৯ রান করে। দলের পক্ষে ঋষিতা সূত্রধর ১২১ বল খেলে ৯ টি বাউন্ডারির সাহায্যে ৬৪ রান করে। দল অতিরিক্ত খাতে পায় ৭৫ রান। বিদ্যাপীঠ স্কুলের পক্ষে অ্যাঞ্জেল পাল ২১ রানে ৩ টি উইকেট দখল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *