। পারভেজ সুলতান।।

স্পোর্টস ডেস্ক, ৩ফেব্রুয়ারি।।
         সরাসরি জয়ের স্বপ্ন দেখছে ত্রিপুরা। তবে এর জন্য প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জ্বলে উঠতে হবে বোলারদের। ব্যাটসম্যান-‌রা নিজেদের দায়িত্ব দ্বিতীয় ইনিংসে অনেকটাই পালন করলেন। প্রথম ইনিংসে পিছিয়ে থেকেও আপাতত ত্রিপুরা এগিয়ে ৩০৪ রানে। হাতে রয়েছে ১ উইকেট। রবিবার তৃতীয় দিনে স্কোরবোর্ডে আরও ৩০ রান যোগ করতে পারলেই অনেকটা ভালো জায়গায় চলে আসবে রাজ্যদল। ব্যাকফুটে থাকা ত্রিপুরাকে এদিন ম্যাচে ফেরান বাঁহাতি স্পিনার পারভেজ সুলতান। রণজিতে জীবনের সেরা বোলিং করে স্বাগতিক দলকে কার্যত একাই পেছনে ঠেলে দেন। পারভেজ ৭ উইকেট দখল করেন। আমেদাবাদে অনুষ্ঠিত রণজি ট্রফি ক্রিকেটে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ‘বি‌’ মাঠে অনুষ্ঠিত ম্যাচে ত্রিপুরার ১৪৬ রানের জবাবে‌ স্বাগতিক গুজরাট ১৭২ রান করে। ২৬ রানে পিছিয়ে থেকে ত্রিপুরা দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩৩০ রান করে।


ত্রিপুরা এখন এগিয়ে রযেছে ৩০৪ রান। রবিবার ত্রিপুরার লক্ষ্য থাকবে ইনিংসটাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। এরপর সরাসরি জয়ের জন্য ঝাপানো। হাতে আরও ২ দিন রয়েছে। ফলে ম্যাচের মিমাংশা হবে নিশ্চিন্ত। প্রথম দিনের ৪ উইকেটে ১২৭ রান নিয়ে খেলতে নেমে শনিবার দিনের শুরু থেকেই পারভেজ সুলতানের ভেলকিতে কুপোকাৎ হয়ে পড়ে গুজরাট। এদিন আরও ৪৫ রান যোগ করার ফঁাকে শেষ ৬ টি উইকেট হারায় স্বাগতিক দল। দলের পক্ষে ক্ষিতীজ প্যাটেল ৬৫ বল খেলে ৭ টি বাউন্ডারি ও ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৪৬ রান করেন। ত্রিপুরার পক্ষে পারভেজ সুলতান ৫৮ রানে ৭ টি এবং মণিশঙ্কর মুড়াসিং ২৩ রানে ২ টি উইকেট দখল করেন। ২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের শেষে ত্রিপুরা ৭৭ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৩৩০ রান করে। ৮৪ বল খেলে ১০ টি বাউন্ডারির সাহায্যে ৫০ রান করে অপরাজিত রয়েছেন শঙ্কর পাল। সঙ্গে দিনের নায়ক পারভেজ সুলতান অপরাজিত রয়েছেন ৭ রান করে ২৫ বল খেলে।


এছাড়া রাজ্যদলকে বড় স্কোর গড়তে মূখ্য ভূমিকা নেন ওপেনার বিক্রম কুমার দাস, মণিশঙ্কর মুড়াসিং এবং সুদীপ চ্যাটার্জি। বিক্রম ৭৪ বল খেলে ১১ টি বাউন্ডারি ও ৩ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৮২, মণিশঙ্কর ৮৬ বল খেলে ৩ টি বাউন্ডারি ও ৪ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৭২ এবং সুদীপ ৫২ বল খেলে ৪ টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারির সাহায্যে ৪৬ রান করেন। গুজরাটের এস এ দেশাই ১০৭ রানে ৬ টি এবং আর এ ভাগহেলা ৮৫ রানে ২ টি উইকেট দখল করেন। স্পিনাররা যেভাবে ভেলকি দেখাচ্ছেন তাতে তৃতীয় দিনে পারভেজ, শঙ্করদের দিকে তাকিয়ে থাকবে ত্রিপুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *