ডেস্ক রিপোর্টার, ৮নভেম্বর।।
              রতন চক্রবর্তী রাজ্য রাজনীতিতে  একজন সুবক্তা  হিসেবেই পরিচিত। বর্তমানে রাজ্য বিধানসভার অধ্যক্ষ।৮৮- র জোট জামানায়  ছিলেন শিক্ষামন্ত্রী। রাজনৈতিক  প্রোফাইলও বেশ ভালো। তারপরও খয়েরপুরের বিধায়ক রতন চক্রবর্তীর বিরুদ্ধে মানুষ প্রকাশ্যে বিদ্রোহ ঘোষনা করছে। বিদ্রোহের তালিকায় খোদ খয়েরপুরের বিজেপি নেতৃত্ব। তাও আবার এই বিধানসভা কেন্দ্রের প্রভারির উপস্থিতিতেই। বিজেপির বিক্ষুদ্ধ নেতৃত্ব জানিয়ে দিয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে রতন চক্রবর্তীকে এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী করতে পারবে না।কারণ এই মুহূর্তে রতন চক্রবর্তীর জনপ্রিয়তা একেবারেই তলানিতে। তিনি সরাসরি জড়িত কমিশন বাণিজ্যের সঙ্গে(!)। বোধজং নগর শিল্প তালুক থেকে শুরু করে  নিপকো সব জায়গাতেই বিধায়কের লম্বা হাত। হাত ভরেই নাকি করছেন কামাই। খয়েরপুর বিধানসভা কেন্দ্রে কান পাতলেই শোনা যায় এই সংক্রান্ত খবর।


খয়েরপুর বিজেপির খবর অনুযায়ী, শনিবার এই বিধানসভা এলাকায় গিয়েছিলেন প্রভারী সজল আচার্য। অবাক করার মতো বিষয় প্রভারী  সেখানে গিয়ে রীতিমতো তোপের মুখে পড়েন। দলীয় নেতৃত্ব সহ সাধারণ মানুষ প্রভারীর কাছে স্থানীয় বিধায়ক রতন চক্রবর্তীর বিরুদ্ধে গাদায় গাদায় অভিযোগ করেন। তাদের কথায়,সমস্ত কিছুর সঙ্গেই রয়েছে রতনের কমিশন বাণিজ্য ।মানুষ কোনভাবেই রতন চক্রবর্তীকে গ্রহণ করতে চাইছে না। এদিন প্রভারীর উপস্থিতিতেই  বিজেপির বিক্ষুব্ধ নেতা- কর্মীরা পরিষ্কার ভাবে বার্তা দিয়েছেন। রতন চক্রবর্তীকে পুনরায় প্রার্থী করলে এই আসন বিজেপির হাত ছাড়া হবে।মানুষ রতনকে ভোট দেবে না। প্রভারী সজল আচার্যের উপস্থিতিতে দলের বিভিন্ন শাখা সংগঠনের ৪৪ জন নেতা উপস্থিত ছিলেন। এদিনের বৈঠকে উপস্থিত সাধারণ মানুষও রতন চক্রবর্তীর বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন।


তথ্য বলছে, খয়েরপুর বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকার লোকজন এদিন প্রভারী সজল আচার্যের সঙ্গে সাক্ষাৎ করে রতন চক্রবর্তীর কুকর্মের কথা তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় রতন বাবুর পোষা গুন্ডাদের রক্তচক্ষুর ভয়ে সাধারণ মানুষ এই বৈঠকে উপস্থিত হতে পারেনি । তাদেরকে রাস্তা থেকেই বিধায়কের লোকজন পত্রপাঠ বিদায় করে দেয়। তবে এই যাত্রায় সাধারণ মানুষকে বিদায় করে দিলেও ভোট বাক্সে তার প্রতিফলন অবশ্যই ঘটবে।


এদিকে রতন চক্রবর্তীর বিরুদ্ধে চটে আছে সংঘ পরিবার। সংঘের পক্ষ থেকেও স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে খয়েরপুর বিধানসভা থেকে রতন চক্রবর্তীকে প্রার্থী করা চলবে না। কারণ তার বিরুদ্ধে পাহাড় সমান দুর্নীতির অভিযোগ রয়েছে। বর্তমানে কেন্দ্রটির দখল করতে হলে একজন স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী আবশ্যক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *