ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
                   “রাজ্যের আইন – শৃঙ্খলা যথেষ্ট ভালো। সমস্ত ধরনের  অপরাধের গ্রাফ নিম্নমুখী। রাজ্যের আইন -শৃঙ্খলা নিয়ে খুশি সাধারণ মানুষ। কিন্তু বিরোধী দলগুলি ইচ্ছাকৃত ভাবে রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতির চেষ্টা করছে”। বক্তা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা। বুধবার রাজ্য পুলিশের সদর দপ্তরে আইন শৃঙ্খলার পর্যালোচনার বৈঠক শেষে একথা বলেন মুখ্যমন্ত্রী।
                   রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী ডা: মানিক সাহা বলেন, অনুষ্ঠিত পর্যালোচনার বৈঠকে তিনি রাজ্য পুলিশের ডিজিপি, এডিজি থেকে শুরু করে  সব কয়টি জেলার পুলিশ সুপার,  মহকুমা গুলির এসডিপিওরা উপস্থিত ছিলেন। তাদের কাছ থেকে আইন – শৃঙ্খলা জনিত প্রাপ্ত তথ্য যথেষ্ট সন্তোষজনক । তথ্য অনুযায়ী, গোটা রাজ্যেই সমস্ত ধরনের অপরাধ এখন নিম্নমুখী। নারী নির্যাতন থেকে শুরু করে খুন,  ধর্ষণ, চুরি, ডাকাতি সব রকমের অপরাধের  লাগাম টানতে সক্ষম হয়েছে পুলিশ। তবে আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলি এবং তাদের নেতৃত্ব রাজ্যের আইন- শৃঙ্খলাকে বিষিয়ে তোলার চেষ্টা করছে। নানান কায়দা কৌশল করে রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি করতে চাইছে।


মুখ্যমন্ত্রী রাজ্য পুলিশকে স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন, ভোটের মুখে কেউ যদি আইন- শৃঙ্খলার অবনতি করার চেষ্টা করে তা বরদাস্ত করা হবে না। আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে । সেই ব্যক্তি যেই হোক না কেন। মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে সাধারণ মানুষ যথেষ্ট খুশি। রাজ্যের আট জেলার অপরাধের পরিসংখ্যান থেকে স্পষ্ট এই মুহূর্তে অপরাধের গ্রাফ অনেকাংশেই নিচের দিকে ধাবিত হচ্ছে। রাজ্যের সুষ্ঠু পরিবেশকে যদি কেউ বিঘ্নিত করার চেষ্টা করে তাহলে পুলিশকে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। অর্থাৎ ভোট মুখে মুখ্যমন্ত্রী পুলিশ প্রশাসনকে বলতে গেলে ফ্রি হ্যান্ড দেওয়ার কথাই ঘোষণা করেছেন।


পর্যালোচনার বৈঠকে পুলিশ কর্মীদের বিভিন্ন সমস্যার কথা উঠে এসেছে। তার মধ্যে অন্যতম পরিকাঠামোগত সমস্যা ও ও চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় স্টাফের সংকুলায়ন। মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্য পুলিশকে শক্তিশালী করতে সরকার বদ্ধপরিকর। পুলিশকে আরও নতুন ভাবে সাজিয়ে তোলার জন্য সব রকমের প্রচেষ্টা করছে রাজ্য সরকার। রাজ্যের আইন-শৃঙ্খলা সংক্রান্ত রিপোর্ট ও আরক্ষা প্রশাসনের পরিকাঠামোগত সমস্যার কথা কেন্দ্রীয় সরকারকেও অবগত করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।রাজনীতিকরা বলছেন,   রাজ্যের আইন- শৃঙ্খলা নিয়ে বিরোধীদের তোলা গেল গেল রবকে নস্যাৎ করে দিলেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *