ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
            রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা পুলিশকে ফ্রি হ্যান্ড দিয়েছেন কাজ করার জন্য।কিন্তু এই ফ্রি হ্যান্ডের নামে সাধারণ মানুষকে হয়রানি করার অভিযোগ উঠেছে রাজ্যের ট্রাফিক পুলিশের বিরুদ্ধে। রাজধানীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ এক প্রবীণ নাগরিক ও তার বোনের ছেলের সঙ্গে দুর্ব্যবহার করেছে বলে অভিযোগ। শুধু তাই নয়, তাদেরকে গাড়ি সহ টানা কয়েক ঘন্টা ফ্লাই ওভারের উপড় দাড় করিয়ে রেখেছে ট্রাফিক পুলিশ। অবশেষে তারা বটতলায় গাড়ি ফেলে  চলে যান বাড়িতে এবং পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয়।
                 রাজধানীর ভট্ট পুকুর এলাকার বাসিন্দা রাজিব দাসগুপ্ত। তিনি পেশায় ব্যবসায়ী। বুধবার রাজীব স্করপিও (টি আর o১- এ ই-  ০২৪৭)গাড়ি করে তার বৃদ্ধ মাসিকে নিয়ে ওভারব্রিজ দিয়ে আসছিলেন । এমন সময় রাস্তায় থাকা ট্রাফিক পুলিশ রাজীবকে গাড়ি থামানোর নির্দেশ দেয়।রাজীব গাড়ি থামান। এরপর ট্রাফিক পুলিশ গাড়ির কাগজ পত্র তল্লাশি করে। তাতে দেখা যায় গাড়ির পলিউশনের  সার্টিফিকেট নেই।
      রাজীব দাসগুপ্তের কথায়, পলিউশনের সার্টিফিকেট না থাকার কারণে অফিসার আসার অজুহাত দেখিয়ে তাদেরকে প্রায় দুই ঘণ্টা দাড় করিয়ে রাখে। স্বাভাবিকভাবেই রাজীব সেনগুপ্ত ও তার মাসি অস্বস্তি বোধ করতে থাকেন।তাদের পক্ষ থেকে কর্তব্যরত ট্রাফিক পুলিশকে জানিয়ে দেওয়া হয়  এই অপরাধের জন্য সরকারী নিয়ম অনুযায়ী জরিমানা করতে।তারা সেই জরিমানার টাকা দিতে প্রস্তুত। তারপরও নাকি ট্রাফিক পুলিশ তার গাড়ি ছাড়েনি। এবং দাড় করিয়ে রাখে।
           রাজীব জানিয়েছেন, প্রায় দুই ঘণ্টা পর  ট্রাফিক পুলিশের একজন অফিসার আসেন। তবে তিনি এসেও জরিমানার নেন নি। বরং গাড়িটিকে নিয়ে যান বটতলা শিব মন্দির লাগোয়া এলাকায় নিয়ে যান। তখনও ৭০বছরের ঊর্ধ্বে থাকা অসুস্থ মহিলা গাড়িতেই।তখন রাজীব সেনগুপ্তের সঙ্গে পুলিশ অফিসারের বাক বিতন্ডা শুরু হয়। শেষ পর্যন্ত ট্রাফিক পুলিশ জানিয়ে দেয়, জরিমানার ২০হাজার টাকা। স্বাভাবিক ভাবেই রাজীব দাশগুপ্তের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। তখন তিনি গাড়ি রেখেই বৃদ্ধ মাসিকে নিয়ে বাড়ীতে চলে আসেন।
           রাজীব জানিয়েছেন, ট্রাফিক পুলিশ তার সঙ্গে রীতিমত গুন্ডামী করেছে। আইন অনুযায়ী তারা কিছুই করেনি। ট্রাফিক পুলিশ নেয় নি, জরিমানার টাকা। বা আদালতে মামলা পাঠানোরও কোনও ব্যবস্থা করেনি। বরং তারা কয়েক ঘণ্টা ধরে গুন্ডাগিরি চালিয়ে গেছে।এই বিষয়ে রাজীব পুলিশের শীর্ষ স্তরে লিখিত অভিযোগে জানাবে বলেও তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *