আগরতলা, ১ ডিসেম্বর।।
          সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে অ্যাসেম্বলি অফ জার্নালিস্ট -র উদ্যোগে শুক্রবার থেকে শুরু হয়েছে দুই দিন ব্যাপী কর্মশালা। কর্মশালার বিষয় – “ডিজিটেল জার্নালিজমের এবং  সোশ্যাল মিডিয়া ইউজ”। শুক্রবার সন্ধ্যা ৬ টায় আগরতলা প্রেস ক্লাবে এই কর্মশালার উদ্বোধন হয়।


শনিবার সকাল ১০ টা থেকে শুরু হবে দ্বিতীয় দিনের প্রশিক্ষণ। এদিন কর্মশালায় প্রশিক্ষণ দেবেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও জন সংযোগ বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ দাস সহ দেশের একটি অন্যতম স্টার্টআপ ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান ‘সেভেন বোট একাডেমির’ কর্নধার দেবজ্যোতি ব্যানার্জি।


দুদিনের এই কর্মশালায় রাজ্যের কর্মরত সাংবাদিকদের ডিজিটাল জার্নালিজমের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। রাজ্যের বিভিন্ন মহকুমা থেকে শতাধিক সাংবাদিক শনিবার ডিজিটাল মিডিয়ার ব্যবহারিক বিষয় নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে ও পাঠদান শেষে প্রদান করা হবে সার্টিফিকেট।


উদ্বোধনী অনুষ্ঠানে এওজে ‘র সহ সভাপতি ও প্রবীণ সাংবাদিক শেখর দত্ত, সাধারণ সম্পাদক শানিত দেবরায় কর্মশালার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে অলোচনা করেন। বর্তমান সময়ে সাংবাদিকতার নানা সমস্যা নিয়েও তারা আলোকপাত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *