ডেস্ক রিপোর্টার, ১২নভেম্বর।।
             আন্তর্জাতিক  মানব পাচারের হটস্পট ত্রিপুরা। এটা প্রমাণ করে দিয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) বা জাতীয় তদন্তকারী সংস্থা। গত মঙ্গল বার প্রথম ধাপে এন আই এ রাজ্য থেকে ২১জনকে গ্রেফতার করেছে।প্রত্যেকের বিরুদ্ধেই রয়েছে মানব পাচারের অভিযোগ। আইআইএ আরোও চার জনকে গ্রেফতার করেও পরে ছেড়ে দিয়েছে। ধৃতদের কাছ থেকে এনআইএ আরোও তথ্য সংগ্রহ করেছে। এই সমস্ত তথ্য থেকে পরিষ্কার, রাজ্যের বিভিন্ন জেলায় আন্তর্জাতিক মানব পাচার চক্রের চাইদের শিকড় অনেক গভীরে প্রোথতি।


গোয়েন্দার তথ্য অনুযায়ী, আগামী কিছু দিনের মধ্যে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ফের রাজ্যে আসবে। এবং বিভিন্ন স্থানে চালাবে অভিযান। এই মুহূর্তে এন আই এ- র চক্রবুহে থাকা অভিযুক্তদের কাছ থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক এনআইএ দ্বিতীয় দফায় রাজ্যে অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছে। সম্ভবত ২০নভেম্বরের পর জাতীয় তদন্তকারী সংস্থা রাজ্যের বিভিন্ন প্রান্তে তাদের জাল বিস্তার করবে।


ইতিমধ্যে এন আই এ – র জিজ্ঞাসাবাদে ধৃতরা চাঞ্চল্যকর তথ্য উগলে দিয়েছে। আন্তর্জাতিক মানব পাচারের সঙ্গে জড়িত আরো ১৫জন চাই ছড়িয়ে ছিটিয়ে আছে রাজ্যের বিভিন্ন জেলায়। এনআইএ তাদের নামের তালিকা তৈরি করেছে। তথ্য বলছে, এই তালিকায় নাম রয়েছে শাসক দলের জেলা ও মণ্ডল স্তরের কয়েকজন নেতা। জাতীয় তদন্তকারী সংস্থার হিট লিস্টে স্থান পেয়েছে সংশ্লিষ্ট রাজনৈতিক নেতারা। তাদের সমস্ত ঠিকুজি সংগ্রহ করেছে এনআইএ- র টিম।


নতুন করে মোট ১৫ জনের নাম উঠে এসেছে এনআইএ- র তদন্তে। তাদের উপর পড়েছে এনআইএ- র আতশ কাঁচ। এই সমস্ত লোকজনের গতি বিধির উপর নজর রাখছে গোয়েন্দা। আড়ি পেতেছে তাদের মোবাইল ফোনের উপর।



সন্দেহ ভাজনদের জালে তোলার আগে সব দিক দিয়েই গুছিয়ে নিচ্ছে দেশের তদন্তকারী সংস্থা এনআইএ। জাতীয় তদন্তকারী সংস্থার দ্বিতীয় বারের অভিযানে রাজনৈতিক ভাবে ভারী লোকজনের নামও সামনে উঠে আসতে পারে বলেই আশঙ্কা করছে খোদ রাজ্য স্বরাষ্ট্র দপ্তর।
       

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *