ডেস্ক রিপোর্টার,২৭ফেব্রুয়ারি।।
” রাজ্যের কংগ্রেস কমিউনিস্টদের কোলে নিয়ে চলতে চাইছে।আর কমিউনিস্টরা কংগ্রেসকে শিখন্ডি করে ঘোলা জলে মাছ ধরে ক্ষমতায় ফিরতে চাইছে।তবে কংগ্রেস-কমিউনিস্টদের এই স্বপ্ন সফল হবে না।” বলেছেন রাজ্যের তথ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী।রবিবার রাজ্য বিজেপি’র সদর দপ্তরে এক সাংবাদিক বৈঠক করে কংগ্রেস-সিপিআইএম দুই রাজনৈতিক দলকেই তীব্র ভাষায় আক্রমণ করেন তিনি।
কংগ্রেস ভবন থেকে বোমা নিক্ষেপের ঘটনার প্রসঙ্গ টেনে তথ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, ১৯৯৩-র কায়দায় সিপিআইএম ক্ষমতায় আসার চেষ্টা করছে।তাদের সাহায্য করছে কংগ্রেস। সিপিআইএমের পাশে থাকতে গিয়ে কংগ্রেস রাজ্যের শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে।কংগ্রেস ভবনে মজুত করছে বিস্ফোরক। তারা শান্ত আগরতলাকে অশান্ত করে রক্ত ঝাড়ানোর চেষ্টা করছে।কিন্তু মসনুষ তা মেনে নেবেনা কংগ্রেস-সিপিআইএমের এই খেলা বুঝে গেছে মানুষ।এই কারণে দুটি রাজনৈতিক দলকেই রাজ্যের মানুষ বিসর্জন দিয়েছে।
তথ্যমন্ত্রী কংগ্রেসকে আক্রমণ করে বলেন,টানা ২৫বছর ধরে রাজ্যে কংগ্রেস-সিপিআইএম গট- আপ গেম খেলে আসছে।দিল্লিতে দোস্তি এবং রাজ্যে কুস্তি।এই কারণেই কংগ্রেস রাজ্যে পরিবর্তন আনতে পারেনি।অথচ বাম জামানায় প্রচুর কংগ্রেস কর্মী-সমর্থকরা দিনের পর দিন অত্যাচারিত হয়েছে।কিন্তু কংগ্রেস নেতারা কিছু বলেনি।শুধু নিজেদের স্বার্থসিদ্ধির জন্য। ২০১৮-সালে মানুষ বিকল্পের খোঁজ পেয়ে বিজেপিকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসে।আর কংগ্রেসের ভোট চলে যায় দেড় শতাংশে।
সুদীপ রায় বর্মনের নাম না করে সুশান্ত বলেন, কয়েকজন কংগ্রেসে থাকা কালীন বলতেন দম বন্ধকর অবস্থায় আছেন।অথচ তারাই একসময় বিজেপিতে আসেন।বিজেপি তাদের বিধায়ক করে।স্থান দেয় মন্ত্রিসভায়। তারপরও দল ছেড়ে বেরিয়ে যায়।কর্মী-সমর্থকদের কথা চিন্তা না করে ফের কংগ্রেসে যোগ দেন। এর পেছনে কাজ করছে শুধুমাত্র ইগো। প্রয়োজনে বিজেপি সরকারকে ফেলে দিয়ে বামেদের ক্ষমতায় নিয়ে আসবে।তাতে অবশ্যই সদ্য কংগ্রেসে যোগ দেওয়া নেতাদের কিছু আসে যায় না।বিজেপিকে ক্ষমতাচ্যুত করা তাদের লক্ষ্য। তবে তাদের এই প্রচেষ্টা সফল হবে না।
মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, কংগ্রেস নেতৃত্ব জানেন তাদের ক্ষীণ শক্তি দিয়ে কিছু করতে পারবে না।এই কারণে কমিউনিস্টদের সমাজদ্রোহিরা তাদের সাহায্য করছে।শনিবার কংগ্রেস ভবনে কমিউনিস্টদের লোকজন ছিলো কংগ্রেসিদের সঙ্গে।পরিকল্পিত ভাবে আগেই কংগ্রেস ভবনে মজুত ছিলো বিস্ফোরক ও অস্ত্র মজুত ছিলো।
রাজ্যে সরকারের তথ্য দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, দিল্লিতে কংগ্রেসকে পরিচালনা করছেন সীতারাম ইয়েচুরী।মণিপুরে বিজেপিকে আটকাতে কংগ্রেস সহ সমস্ত বাম দল এক হিয়েগেছে।বাংলাতেও কংগ্রেস-সিপিআইএম এক সারিতে।ত্রিপুরাতেও তাই করছে কংগ্রেস-সিপিআইএম।মূলত বিজেপিকে আটকানোর জন্য। “রাজ্যের বিভিন্ন অংশে ১৪৪ধারা জারি করা হয়েছে।সে সমস্ত জায়গাতে ১৪৪ধারা নেই, সেখানে বিজেপি বিক্ষোভ মিছিল করবে।”যোগ করেছেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *