ডেস্ক রিপোর্টার, ৯এপ্রিল।।
           কাল বৈশাখীর ধংস লীলায় অতিষ্ট জনজীবন। সম্প্রতি প্রায় প্রতিদিন রাজ্যের কোথায়ও না কোথায়ও কাল বৈশাখী তার রুদ্ররুপ ধারণ করছে। লন্ড ভন্ড করে দিচ্ছে মানুষের বাড়ি ঘর।ভূপতিত করছে গাছ গাছালি। নষ্ট হচ্ছে কৃষিজ ফসল।এমনই এক দৃশ্য দেখা গেলো উত্তর জেলার কদমতলাতে। ক্ষানিকের ঝড় ও শিলা বৃষ্টিতে নাভিশ্বাস কদমতলার বিষ্ণুপুর, বাঙ্গালজুম সহ আশপাশের গ্রাম। কাল বৈশাখীর তাণ্ডবে সংশ্লিষ্ট অঞ্চলের ২০-২৫ টি পরিবারকে সর্বস্বান্ত করে দেয়।
গ্রামবাসীরা জানিয়েছেন, মাত্র আধা ঘন্টার ঝড় – বৃষ্টিতে তাদের ঘরের ছাউনী,এলাকার বিদ্যুতের খুঁটি গাছপালা ভেঙে চুরমার করে দিয়েছে।


গ্রামবাসীদের বক্তব্য, কাল বৈশাখী ঝড়ে তাদের ব্যাপক ক্ষয় ক্ষতি হলেও প্রশাসনিক ভাবে কেউ আসেনি তাদের কাছে।কাল বৈশাখীর ক্ষতিগ্রস্থদের তালিকায় রয়েছেন স্থানীয় পঞ্চায়েত সদস্যাও। তাই তিনি বাড়িঘর ফেলে দাড়াতে পারছেন না মানুষের পাশে।ঝড় – বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীরা এখনোও আছেন খোলা আকাশের নীচে। ঘর বাড়ি মেরামতি করার মতো অর্থ নেই তাদের হাতে। তারা এখন চেয়ে আসেন সরকারী সাহায্যের দিকে। লোকসভা নির্বাচন নিয়ে ব্যস্ত রাজনৈতিক নেতারাও এখন পর্যন্ত পা মারাতে পারেন নি কদমতলার ক্ষতিগ্রস্থ গ্রাম গুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *