ডেস্ক রিপোর্টার, ৫এপ্রিল।।
              ভারতীয় জনতা পার্টির পূর্ব আসনের প্রার্থী কৃতি সিং।তাকে নিয়ে মহা ফাফড়ে ভাজপা।তার বিরুদ্ধে রয়েছে নিকট আত্মীয়কে খুন করার অভিযোগ।অর্থাৎ সন্দেহ ভাজন একজন খুনিকে প্রার্থী করেছে বিজেপি!মামলার তদন্ত করছে সিবিআই।দীর্ঘ দুই দশক ধরে কৃতির সঙ্গে সম্পর্ক নেই ত্রিপুরার।তিপ্রামথার সঙ্গে সন্ধি করে কৃতিকে প্রার্থী করেছে বিজেপি।ক্ষোভে ফুসছে প্রদেশ বিজেপির জনজাতি মোর্চা।


# সাল:২০২১

# তারিখ:২৬ আগস্ট

# থানাঃ পিপারিয়া

# মামলা নম্বর:৩১২/২০২১

# ধারা: ৩০২, ৪৫৭ ও ৩৮০ আইপিসি

# খুন হওয়া ব্যক্তি:বিশ্বনাথ নায়ার

# ঘটনাস্থল: ইন্দোরির যোগেশ্বর সিং এগ্রিকালচারাল ফার্ম। 

# রাজ্য: ছত্রিশগড়


বিশ্বনাথ নায়ার।তিনি ছিলেন কৃতি সিংয়ের স্বামী যোগেশ্বর রাজ সিংয়ের নিকট আত্মীয়। পারিবারিক সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব পরিকল্পিত ভাবে খুন করা হয়েছিল বিশ্বনাথ নায়ারকে। অভিযোগের আঙ্গুল উঠে কৃতি সিং ও স্বামী যোগেশ্বর রাজ সিংয়ের  বিরুদ্ধে।অভিযোগ করেন খুন হওয়া বিশ্বনাথ নায়ারের স্ত্রী জ্যোতি নায়ার। তারা ছত্তিশগড় হাইকোর্টে সিবিআই তদন্তের দাবি জানিয়ে রিট পিটিশন করেন।


ছত্রিশগড় হাইকোর্টের ওয়েব সাইটে থাকা মামলার রেকর্ড অনুযায়ী, খুন হওয়া বিশ্বনাথ নায়ারের স্ত্রীর অভিযোগ, ঘটনার পর স্থানীয় থানায় মামলা দায়ের করা হয়েছিল। মূল অভিযুক্ত ছিলেন কৃতি ও তার স্বামী যোগেশ্বর রাজ সিং। মামলার শুরুতেই স্থানীয় থানা পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছিলো। স্থানীয় তদন্তকারী পুলিশের দাবি ছিলো, খুনিরা ডাকাতির উদ্দেশ্যে এসেছিল এগ্রিকালচারাল ফার্মে। কিন্তু মৃত বিশ্বনাথ নায়ারের পরিবারের দাবি, তাকে পুর্ব পরিকল্পিত ভাবে খুন করা হয়েছিল। নেপথ্যে যোগেশ্বর রাজ সিং ও কৃতি সিং।

এগ্রিকালচারাল ফার্ম হাউজ(প্রতীকী ছবি)

বিশ্বনাথ নায়ারের স্ত্রী জ্যোতি নায়ার, তার স্বামীর সঙ্গে যোগেশ্বর রাজ সিং ও কৃতি সিংয়ের কথোপকথনের অডিও রেকর্ড তুলে দিয়েছিলো তদন্তকারী পুলিশের হাতে। মৃত বিশ্বনাথের পরিবার দাবি করেছিল, যোগেশ্বর রাজ সিং ও কৃতি সিং প্রভাশালী। তারা মামলা প্রভাবিত করতে পারেন। স্থানীয় থানা পুলিশ বিশ্বনাথ নায়ারের মৃত্যু সংক্রান্ত ঘটনার তদন্ত শেষ করে আদালতে একটি রিপোর্ট জমা করে। ছত্রিশগড় হাইকোর্ট রিপোর্ট পর্যালোচনা করে জানিয়ে দেয়, এই রিপোর্টে খুনের বিষয়টি স্পষ্ট নয়। তাই বিশ্বনাথ নায়ারের মৃত্যুর ঘটনার রহস্য উন্মোচনের জন্য  ২০২২-র ১০ জানুয়ারি ছত্রিশগড় হাইকোর্ট সিবিআইকে তদন্ত করতে দিয়েছিলো।

যোগেশ্বর রাজ সিং(কৃতি সিংয়ের স্বামী)

আসন্ন লোকসভা নির্বাচনের মুখে কৃতি সিং ও তার স্বামী যোগেশ্বর রাজ সিংয়ের এই ঘটনা সামনে চলে আসতে চাপ বাড়তে শুরু করেছে ভাজপা শিবিরে। এই বিষয় নিয়ে কোনো সাফাই নেই বিজেপির পূর্ব আসনের প্রার্থী কৃতি সিংয়ের। মুখে কুলুপ তিপ্রামথার ফাউন্ডার তথা জনজাতিদের অভাব অনটন দূর করার ফেরি ওয়ালা প্রদ্যুৎ কিশোর। তিনি বালিতে মুখ লোকানোর জায়গা পাচ্ছেন না।বলছেন খোদ জনজাতি সম্প্রদায়ের মানুষ।


ভোটের মুখে কৃতি সিং এখন বিজেপির কাছে গোদের উপর বিষ ফোঁড়ার মতো হয়ে উঠেছে। একদিকে তার উপর দেশের সর্বোচ্চ তদন্তকারী সংস্থার রাডার। অন্যদিকে তাকে নিয়ে বিজেপি জনজাতি প্রচার বিদ্রোহ কোনভাবেই জনজাতি মোর্চার নেতৃত্ব কৃতি সিংকে মেনে নিতে পারছেন না।
 

।।ছত্রিশগড় হাইকোর্ট।।

তাদের দাবি, জনজাতি মোর্চাতে লোকসভা নির্বাচনে লড়াই করার মত অনেক নেতা রয়েছে তিপ্রামথার মধ্যেও আছেন জাদরেল নেতারা।তাহলে কেন ছত্রিশগড় থেকে উড়িয়ে আনা হলো কৃতি সিংকে?
জনজাতি নেতাদের ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিজেপির সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ, রাজ্য বিজেপির সাধারন সম্পাদক অমিত রক্ষিত।জনজাতি নেতাদের নিয়ে করেছেন বৈঠকও। তারপরও কৃতিকে চিন্তায় ভাজপা শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *