ডেস্ক রিপোর্ট,আগরতলা।।
                          পঞ্চভূতে বিলীন হলেন রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী শচীন্দ্র লাল সিংহের সহধর্মিনী লক্ষ্মী সিং সোমবার রাজধানীর বটতলা মহাশ্মশানে লক্ষ্মী সিংয়ের শেষকৃত্য  সম্পূর্ণ হয়েছে। এদিন সকালে জিবি হাসপাতালের মর্গ থেকে লক্ষ্মী সিংয়ের কফিনবন্দি দেয়া হোক বের করা হয় জিবি থেকে। মিছিল করে লক্ষী সিংয়ের শবযানকে নিয়ে আসা হয় বটতলা মহাশ্মশানে। আজ থেকে বহু বছর আগে এই শ্মশানেই শেষকৃত্য হয়েছিলো রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী শচীন্দ্র লাল সিংয়ের। রবিবার দুপুরে দিল্লি থেকে লক্ষ্মী সিংয়ের কফিনবন্দি দেহ পৌঁছেছিল আগরতলায়। ঊষা বাজার ভারতরত্ন সংঘ ক্লাব এলাকায় লক্ষ্মী সিংয়ের দেহ রাখা হয়েছিল কিছু সময়ের জন্য সেখানে ছুটে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা এরপর পরিবারের লোকজন তার মৃতদেহ নিয়ে চলে এসেছিল শ্যামলী বাজার স্থিত সরকারি কোয়াটার রাতে সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় জিবি হাসপাতাল মর্গে।


প্রসঙ্গত গত ৫ এপ্রিল দুপুরে দিল্লিস্থিত বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। লক্ষ্মী সিং সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত না থাকলেও স্বামী শচীন্দ্র লাল সিংয়ের সহধার্মিনী হওয়ার সুবাদে অত্যন্ত নম্র ভদ্র স্বভাবের বাঙালি এই মেয়ে  ছিলেন রাজনীতির অঙ্গনের বহুল পরিচিত মুখ। দীর্ঘদিন ধরেই লক্ষ্মী সিং বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।


তিনি সর্বক্ষণ ছিলেন চিকিৎসক ও পরিবারের লোকজনের চোখে চোখে। শেষ পর্যন্ত তিনি সমস্ত মায়া ত্যাগ করে চিরতরে চলে গিয়েছেন না ফেরার দেশে। এখন হলেন চিরতরে পঞ্চভূতে বিলীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *