ডেস্ক রিপোর্টার,২৫ এপ্রিল।।
             প্রদ্যুৎ কিশোর পূর্ব আসনের ভোটারদের উদ্দেশ্যে কি বললেন? তিনি ভোটারদের ভোট দিতে বললেন, কিন্তু কোন রাজনৈতিক দলের প্রার্থীকে? তা বললেন না। অথচ প্রদ্যুৎ কিশোর তার দিদি তথা বিজেপি প্রার্থী কৃতি সিংয়ের হয়ে প্রচার করেছেন।ভোট চেয়েছেন। ভোটের অন্তিম লগ্নে এসে পাল্টি খেলেন প্রদ্যুৎ। পদ্ম ফুল,বিজেপি, নরেন্দ্র মোদী বা তার পুশ করা প্রার্থীকে ভোট দেওয়ার  কথা বলেন নি।আবার প্রদ্যুৎ রাজ্যের শাসক জোটের শরিক। ভারতীয় জনতা পার্টির মাঝারি স্তরের নেতারা প্রদ্যুৎ কিশোরের এই আচরণকে বিশ্বাস ঘাতকের সঙ্গেই তুলনা করছেন।বিজেপির সঙ্গে থেকেও বিজেপি প্রার্থীকে ভোট দিতে বলতে
প্রদ্যুতের  এতো লজ্জা কেন? রাজনৈতিকরা বলছেন, ভারতীয় জনতা পার্টির সঙ্গে প্রদ্যুতের প্রতারণার করার প্রথম পদক্ষেপ এটা। কিন্তু বিজেপির থিঙ্ক ট্যাঙ্ক কি এটা বুঝতে পারছেন না?


দেশের সর্বোচ্চ তদন্তকারী সংস্থা সিবিআই’ র নজরে সন্দেহ ভাজন খুনি  দিদি কৃতি সিংকে কিভাবে বিজেপির টিকিট পাইয়ে দিয়েছেন প্রদ্যুৎ? এটা রাজ্য রাজনীতির বাজারে ওপেন সিক্রেট।বিজেপির  প্রার্থী ঘোষণার পর থেকে প্রদ্যুৎ দিদির জন্য বিভিন্ন নির্বাচনী প্রচার মঞ্চে ভোট ভিক্ষা চেয়েছেন। আবার বিজেপির নেতাদের সামনেই তিনি সুর চড়িয়ে বলেছেন, তিনি পদ্ম ফুল বা বিজেপিকে চেনেন না। তিনি জানেন শুধু তিপ্রাসাদের।তারপরও বিজেপির নেতারা প্রদ্যুৎকে কিছু বলার দুঃসাহস করেন নি? কেন?  প্রদ্যুতের প্রতি তাদের কিসের এতো দুর্বলতা। এটা অবশ্যই বলতে পারবেন বিজেপির থিঙ্ক ট্যাঙ্ক।


রাজনীতিকরা বলছেন, প্রদ্যুৎ বিজেপির সঙ্গে সরকারে থেকে,শাসক জোটের অংশ হয়েও ভোটের শেষ লগ্নে বিজেপির কফিনেই পেরেক পুঁতে দিয়েছেন। তিনি পূর্ব আসনে বিজেপির প্রার্থীকে ভোট দেওয়ার কথা মুখে আনেন নি। বরং বলেছেন, ভোটারদের যাকে খুশি ভোট দিতে।


ভোটের ৪৮ ঘন্টা আগে ভোটারদের উদ্দেশ্যে প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্যের পর স্পস্ট যে প্রদ্যুৎ বিজেপির সঙ্গে ঘর করে,বিজেপিকেই ছুরি মারছে। বলছেন খোদ বিজেপির কর্মীরাই ।প্রদ্যুৎ কিশোরের এই চারিত্রিক রেশ টেনে বিজেপির সহ- সভাপতি পাতাল কন্যা বলেছিলেন, ” প্রদ্যুৎ বিজেপির থালিতে বসে বিজেপিকে আক্রমণ করছেন।”
ভোটারদের উদ্দেশ্যে  প্রদ্যুৎ কিশোরের এই বক্তব্যকে বিজেপি কি ভাবে পর্যালোচনা করবে? সেটা তাদের নিজস্ব বিষয়। কিন্তু বিজেপি সম্পর্কে প্রদ্যুৎ কিশোর যে শ্রদ্ধাশীল নয়, ভোটের আগেই প্রদ্যুৎ তার  বক্তব্যের মাধ্যমে নিজেই চতুরতার ভান্ড ফাটিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *