ডেস্ক রিপোর্টার, আগরতলা।।
ভোটের মুখে রাজ্য স্বরাষ্ট্র দপ্তরে কর্মরত এসপিও জওয়ানদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন সংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন রাজ্যের তথ্য দপ্তরের মন্ত্রী তথা রাজ্য সরকারের মুখপাত্র সুশান্ত চৌধুরী।
মন্ত্রী জানিয়েছেন, রাজ্যের ৩ , ৯১১ জন এসপিও আগে মাসিক ৬,১৫৬ টাকা করে বেতন পেতেন । এদিনের মন্ত্রিসভার বৈঠকে বেতন বৃদ্ধির সিদ্ধান্তের ফলে তারা মাসিক ৭,০৭৯ টাকা করে বেতন পাবেন । সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী জানিয়েছেন, এসপিওদের মধ্যে যারা ড্রাইভার হিসেবে কাজ করছেন তাদের বেতনও বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে । এরফলে ড্রাইভার হিসেবে কর্মরত ২৬৬ জন এসপিও মাসিক ৯ হাজার টাকা করে বেতন পাবেন । অক্টোবর মাস থেকে তাদের বর্ধিত বেতন কার্যকর হবে ।
তাছাড়া মন্ত্রিসভার বৈঠকে নরসিংগড়স্থিত ত্রিপুরা ইনস্টিটিউট অব টেকনোলজিতে ৬ জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এই পদগুলি টিপিএসসি’র মাধ্যমে পূরণ করা হবে।বলেছেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।
সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী দাবী করেন, মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের দিব্যাঙ্গজন ছাত্রছাত্রীদের মধ্যে এবারের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সেরা ৫ জন ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । দিব্যাঙ্গজন ছাত্রছাত্রীদের মধ্যে মাধ্যমিক পরীক্ষায় প্রথম ৫ জন সেরা ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন ২৪ হাজার টাকা করে ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম ৫ জন সেরা ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন ৫৪ হাজার টাকা করে দেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *