ডেস্ক রিপোর্টার, ২৮আগস্ট।।
“গ্রেটার তিপ্রাল্যান্ডের পোস্টার লাগিয়ে জয় প্রকাশ নাড্ডাকে খুমুলুঙে স্বাগত জানাবেন প্রদ্যুৎ কিশোর।” সামাজিকত যোগযোগ মাধ্যমে একথা জানিয়েছেন প্রদ্যুৎ নিজেই। তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মণ বলেন, খুমুলুঙ জনসভায় জনসভায় জয় প্রকাশ নাড্ডা জনজাতি সম্পর্কে কি বার্তা দেন, তার দিকে লক্ষ্য রাখবেন তিনি। এরপর নাড্ডার সফর নিয়ে মুখ খুলবেন তিনি।
প্রদ্যুৎ কিশোরের কথায়, আগে প্রধানমন্ত্রী সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্ব কখনো খুমুলুঙে সভা করেন নি।তবে জেপি নাড্ডা সেই পথে হাঁটেন নি। প্রদ্যুৎ কিশোর তার ব্যাখ্যাও দিয়ে বলেন, এতো দিন তিপ্রাসারা ক্ষমতা প্রদর্শন করতে পারেনি।এখন দিন পাল্টে গেছে। এডিসির ক্ষমতায় এসেছে তিপ্রাসারা। তাই এখন সবাই তিপ্রাসাদের গুরুত্ব দিচ্ছে।
জেপি নাড্ডার খুমুলুঙ সফর কেন্দ্র করে বনধের কথা ছড়িয়ে পড়েছে বিভিন্ন দিকে। প্রদ্যুৎ কিশোর বলেন, এসব কথা গুজব।এডিসি বনধের কোনো সিদ্ধান্ত নেই। একাংশ মানুষ ইচ্ছাকৃত ভাবে গুজব ছড়িয়ে দিয়েছে। প্রদ্যুৎ দাবি করেন, বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার খুমুলুঙ সফর হবে শান্তিপূর্ণ।
তিপ্রামথার প্রধান প্রদ্যুৎ বলেন, তারা কাউর সঙ্গে সমঝোতা করবে না। তারা এখন রাজনীতির ময়দানে ক্ষমতা প্রদর্শন করবে। প্রদ্যুৎ দাবি করেন, তারা কাউর থেকে পিছিয়ে নেই। বরং তারা অন্যদের থেকে এগিয়ে রয়েছে। অর্থাৎ প্রদ্যুৎ বুঝানোর চেষ্টা করেছেন, রাজ্যের অনুপজাতি লোকজন থেকে তারা বর্তমানে এগিয়ে আছে।
রাজ্য বিজেপির জনজাতি নেতাদের উদ্দেশ্যে বার্তা দিয়ে প্রদ্যুৎ বলেন,”এই রাজ্যে ৭০বছর ধরে জনজাতির অত্যাচারিত।জেপি নাড্ডার সামনে এই তথ্য তুলে ধরুন আপনারা ।”
রাজনীতিকরা বলছেন,প্রদ্যুৎ কিশোর প্রকারন্তে রাজ্যের শাসক দল বিজেপিকে হুমকি দিয়েছেন।কারণ তিনি স্পস্ট ভাবেই বলেছেন জনজাতিরদের নিয়ে জেপি নাড্ডার বার্তার পরই মথা তাদের বক্তব্য দেবে। এবং কোনো রাজনৈতিক দলের সঙ্গে সমঝোতা করবে না।তার মানে আসন্ন বিধানসভা নির্বাচনে আপাতত বিজেপির সঙ্গে জোটের বার্তা উড়িয়ে দিয়েছেন প্রদ্যুৎ। এখন দেখার বিষয়, আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি প্রদ্যুৎ কিশোরকে সঙ্গে নিতে পারে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *