ডেস্ক রিপোর্টার, ১৫এপ্রিল।।
      আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই আনুষ্ঠানিক ভাবে মহা আড়ম্বরে শুরু হবে জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ। প্রথম দফার নির্বাচন আগামী ১৯ এপ্রিল। তার আগেই বিভিন্ন রাজনৈতিক দলের তারকা প্রচারকদের রাজ্য সফরে পারদ চড়ছে লোকসভা নির্বাচনের। ১৯- র লোকসভা নির্বাচনও ছিলো তুলনামূলক ভাবে জমজমাট।কিন্তু তার আগে বাম জামানার দীর্ঘ ২৫ বছর রাজ্যের দুইটি আসনে লোকসভা নির্বাচন ছিলো নিষ্প্রভ। কিন্তু ২৪- র লোকসভা নির্বাচনের পারদ পূর্বের নির্বাচনগুলিকে যেন হার মানিয়ে দিয়েছে।বলছেন রাজনীতিকরা।


রবিবার রাতেই রাজ্যে এসে পৌঁছেছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। রাতে তিনি বৈঠক করেছিলেন বিজেপি নেতৃত্বের সঙ্গে।দিয়েছেন নির্বাচন সংক্রান্ত বিভিন্ন টিপস।সোমবার তিনি বিজেপির প্রার্থীদের সমর্থনে  সভা করেছেন ঊনকোটি জেলার কুমারঘাটে।ভারতীয় জনতা পার্টির এই নির্বাচনী জন সভায় ছিলো জন ঢল। জাতি – জনজাতি উভয় সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন সভায়। শাহ নির্বাচনী সফরে একের পর এক বাক্য বানে ঘায়েল করেছিলেন ইণ্ডিয়া জোটের দুই মুখ্য শরিক সিপিআইএম – কংগ্রেসকে।অমিত শাহের সফরের মধ্য দিয়ে রাজ্য রাজনীতির পারদ ক্রমশঃ চলছে ঊর্ধ্ব গতিতে।


দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির হেভীওয়েট নেতা অমিত শাহের রাজ্য সফরের রেশ কাটতে না কাটতেই রাজ্যে আসছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।মঙ্গলবার প্রিয়াঙ্কা গান্ধী রাজ্যে আসছেন। তিনি রাজধানীতে করবেন রোড-শো। কংগ্রেস নেতৃত্বের সঙ্গেও করবেন বৈঠক।


ইণ্ডিয়া জোটের শরিক সিপিআইএম- র সঙ্গেও প্রিয়াঙ্কার বৈঠক করার কথা রয়েছে। নিঃসন্দেহে অমিত শাহের পর প্রিয়াঙ্কা গান্ধীর রাজ্য সফর কেন্দ্র করে টগবগ করবে রাজনীতির অঙ্গন। প্রিয়াঙ্কার সফরে কিছুটা হলেও বাড়তি অক্সিজেন পাবে ইণ্ডিয়া জোটের নেতা – কর্মী সহ সমর্থকরা।
               


এখানেই শেষ নয়। অন্তিম সময়ে ভাজপার প্রচারে শেষ তুলির টান দিতে রাজ্যে আসবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৭ এপ্রিল প্রধানমন্ত্রী আসছেন রাজ্য সফরে। তিনি রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে করবেন জনসভা। এই মেগা জনসভা কেন্দ্র করে ইতি মধ্যে বিজেপি নেতৃত্বের মধ্যে শুরু হয়েছে দৌড়ঝাঁপ। সঙ্গে প্রশাসনিক ব্যস্ততা। বাড়ছে নিরাপত্তা বাহিনীর আনাগোনা। সর্বক্ষণ শহরে চক্কর কাটছে সাদা পোশাকের পুলিশ। সব মিলিয়ে প্রথম দফার নির্বাচনের আগে এক টান টান  রাজনৈতিক পরিস্থিতির উষ্ণতা ছড়িয়ে পড়ছে গোটা রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *