ডেস্ক রিপোর্টার, ১৬এপ্রিল।।
                    আসন্ন লোকসভা নির্বাচনের আগেই রাজধানীর খয়েরপুর বিধানসভা কেন্দ্রে রাজনৈতিক স্টান্ড দিতে চলছে বিজেপি। প্রথম দফার নির্বাচনের আগেই বিজেপিতে যোগদান করতে চলছে এক সময়ের ত্রাস দুলাল বণিক ও বিনয় লোধ। ইতিমধ্যেই তারা যোগাযোগ করেছে বিজেপির স্থানীয় নেতাদের সঙ্গে। তাদের সঙ্গে  আরোও লোকজন সিপিআইএম ছেড়ে চলে আসছে ভাজপা শিবিরে। “মানুষ পরিবর্তনশীল”- এই যুক্তিতেই বিজেপি নেতারা বিনয় – দুলালকে ঘরে তোলার সিদ্ধান্ত নিয়েছে। নিঃসন্দেহে এতে খয়েরপুরে বিজেপির শক্তি বৃদ্ধি হবে। তবে তাদের যোগদান করবো নিয়ে খোদ বিজেপির অন্দরে চলছে মতানৈক্য।


দুলাল – বিনয়ের রাজনৈতিক ইতিহাস সম্পর্কে ওয়াকিবহাল খয়েরপুর কেন্দ্রের মানুষ। বাম জামানায় তাদের ট্র্যাক রেকর্ড আজও জ্বলজ্বল করছে। বিজেপি ক্ষমতায় আসার পর দুলাল – বিনয়রা বাড়ি ঘর ছেড়ে পালিয়ে গিয়েছিলো।সাধারণ মানুষের রুদ্র রোষ আঁচড়ে পড়েছিল তাদের উপর। বহিঃ রাজ্যে গিয়ে দিয়েছিলো গা – ঢাকা।২৩- র বিধানসভা নির্বাচনের পর থেকেই তারা এলাকায় আসার জন্য চেষ্টা শুরু করে। বিজেপির নানান স্তরের নেতাদের সঙ্গে তারা যোগাযোগ করে। কিন্তু তাদেরকে বিজেপিতে আনার জন্য কেউ সবুজ সংকেত দেন নি।


বর্তমানে নির্বাচনী আবহের মধ্যে বিজেপির প্রথম সারির নেতাদের দ্বারস্থ হন বাম জামানার দাগী অপরাধী বিনয় – দুলাল। শেষ পর্যন্ত তারা নিজেদের অপকর্মের জন্য প্রায়শ্চিত্ত করার সময় চান। এটাকেই লুফে নেন বিজেপি নেতৃত্ব। তারা বিজেপিতে এসে কোনো রকম ঝামেলা করবে না বলেও মুচলেখা দিয়েছে। এরপরই বিজেপির শীর্ষ নেতৃত্ব বিনয় – দুলাল সহ তাদের অনুগামীদের দলে নেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে। সেই অনুযায়ী চলছে প্রস্তুতি। এখনো দিনক্ষণ স্থির হয় নি। তবে খবর অনুযায়ী নতুন বাংলা বছরের শুরুতেই বিনয় – দুলালের হাতে উঠতে চলছে গেরুয়া পতাকা। তা হবে ১৯- এপ্রিলেই আগেই। এমন খবর চড়াও হয়েছে খয়েরপুর বিজেপির অন্দরেই।


বিনয় – দুলালের বিজেপিতে আসা নিয়ে খোদ মতানক্য চলে বিজেপির স্থানীয় নেতা – কর্মীদের মধ্যে।তারা চাইছে না শীর্ষ নেতৃত্ত বিনয় – দুলালকে দলে স্থান দিক।কারণ তাদের কার্যকলাপ এখনো ভুলতে পারেনি খয়েরপুর বিধানসভার অবাম লোকজন।
          

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *