ডেস্ক রিপোর্টার, ১৪সেপ্টেম্বর।।
            শান্তিতে নেই শাসক দল বিজেপি।দলের মধ্যে চরমে উঠেছে গোষ্ঠী কোন্দল। তার প্রমাণ মিললো কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিককে বক্তব্য থেকে। প্রতিমা ভৌমিক সরাসরি আঙ্গুল তুললেন দলের একাংশ নেতা – কর্মীদের বিরুদ্ধে।
        কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক দলের একাংশের প্রতি ক্ষোভ উগরে দিয়ে বলেন,”আমাদের মধ্যেও কিছু কিছু লোক আছে,যারা দলের ক্ষতি করতে চাইছে। দলে থেকেই দলের সর্বনাশ করতে চাইছে তারা। তাছাড়া কিছু কিছু মানুষ ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে। তার জন্য রাজ্যের শান্তির পরিবেশে বিঘ্নিত করার চেষ্টা করছে।”
      রাজ্য বিজেপির হেভিওয়েট নেত্রী প্রতিমা ভৌমিকের এই বক্তব্য রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্য পূর্ণ। কারণ দলের ভিতরে চলতে থাকা “অশান্তি”র কথা প্রতিমা ভৌমিক নিজেই স্বীকার করলেন বকলমে।
       রাজনীতিকরা বলছেন, প্রতিমা ভৌমিক তার এই বক্তব্যের মধ্য দিয়ে নিজের স্বদলীয়  বিরোধী গোষ্ঠীকে বিধলেন। তা থেকে স্পস্ট,বিজেপির অন্দরে চলছে তুমুল ঝামেলা। সাধারন কর্মী- সমর্থকরা আস্থা হারাচ্ছে নেতৃত্বের প্রতি। আর তাতেই ভরকে উঠছেন দলের প্রথম সারির নেতৃত্ব। জনসম্মুখে এই বেলুন ফাটিয়ে দিলেন খোদ প্রতিমা ভৌমিক।
কেন্দ্রীয় মন্ত্রী বিরোধীদের বিধতে গিয়ে  অকপটে দলের অন্তর কোন্দলের বিষয়টি প্রকাশ্যে নিয়ে এলেন। এবং বিরোধীদের হাতে তুলে দিলেন ধারালো অস্ত্র। প্রতিমা ভৌমিকের এই  অস্ত্র দিয়েই বিরোধীরা বিজেপিকে পাল্টা আক্রমণ করতে শুরু করেছে। কেন্দ্রীয় মন্ত্রীর এই বিস্ফোরক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।এবং নেটিজেনরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের এই বক্তব্য। প্রতিমার এই বক্তব্যকে পাল্টা কাউন্টার দেওয়ার মতো অবস্থায় নেই বিজেপি।
         “প্রতিমা ভৌমিকের এই বক্তব্যের প্রভাব পড়বে দলের সাধারণ কর্মী সমর্থকদের মধ্যেও।এবং দলের অন্তর্কোন্দলের বিষময় বার্তা পৌঁছবে তৃণমূল স্তরেও”।বলছেন,রাজনৈতিক বিশারদরা। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বিজেপির প্রথম সারির নেতৃত্বের এই ধরনের বেফাঁস মন্তব্যের দলকে আরো ব্যাকফুটে ঠেলে দেবে বলেই মনে করছেন রাজনীতিকরা। রাজনৈতিক প্রাজ্ঞদের বক্তব্য,বিজেপি এখন প্রতিদিন ধীরে ধীরে খাদের কিনারায় যাচ্ছে একটু একটু করে। আর কিছুদিন পর স্রোত আরো বাড়বে। এবং এই স্রোতে ভেসে যেতে পারে ভাজপা ।তাই গেরুয়া বাহিনীর ভাগ্য আকাশে ঘনীভূত হচ্ছে কালো মেঘ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *